ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪২৬, ২৫ এপ্রিল ২০১৯
bangla news

খাবার খেয়ে মাদ্রাসাছাত্রের মৃত্যু, অসুস্থ দেড় শতাধিক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১১-১৪ ৭:২৭:০১ পিএম
ছবি: প্রতীকী

ছবি: প্রতীকী

ময়মনসিংহ: ময়মনসিংহের ফুলপুরের জামিয়া আরাবিয়া আশরাফুল উলুম বালিয়া মাদ্রাসায় ব্রয়লার মুরগি ও অ্যাংকার ডাল খেয়ে রিয়াদ হাসান (১৮) নামে এক ছাত্রের মৃত্যু হয়েছে।

এ ঘটনায় প্রায় দেড় শতাধিক শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছে। এর মধ্যে ২০ জনকে নগরীর এস কে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বুধবার (১৪ নভেম্বর) দুপুরে ময়মনসিংহ নগরীর এস কে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রিয়াদের মৃত্যু হয়।

মৃত রিয়াদ তারাকান্দা উপজেলার ভালকি গ্রামের রফিকুল ইসলামের ছেলে।

ফুলপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বদরুল আলম খান বাংলানিউজকে জানান, মঙ্গলবার (১৩ নভেম্বর) দুপুরে ওই মাদ্রাসায় দুপুরের খাবার খেয়ে ছাত্রাবাসের প্রায় দেড় শতাধিক শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়ে। পরে অসুস্থ শিক্ষার্থীদের স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়।

এর মধ্যে ২১ জনকে প্রথমে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে ময়মনসিংহ নগরীর এস কে হাসপাতালে ভর্তি করা হয়। এর মধ্যে চিকিৎসাধীন অবস্থায় দুপুরে অষ্টম শ্রেণির শিক্ষার্থী রিয়াদের মৃত্যু বুধবার (১৪ নভেম্বর) হয়।

তবে মাদ্রাসার মোহতামিম মওলানা আইন উদ্দিন বাংলানিউজকে জানান, রাতে ছাত্রদের মাংস ও অ্যাংকারের ডাল দিয়ে খাবার দেওয়া হয়েছিল। এতে মাংস বা ডাল থেকে বিষক্রিয়ায় কমবেশি সবাই অসুস্থ পড়ে। গুরুতর অসুস্থদের হাসপাতালে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৮
এমএএএম/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   ময়মনসিংহ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db