ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রংপুরে ৩২ পয়েন্টে সিসিটিভি ক্যামেরা স্থাপন

বেরোবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৩ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৮
রংপুরে ৩২ পয়েন্টে সিসিটিভি ক্যামেরা স্থাপন রংপুরে ৩২ পয়েন্টে সিসিটিভি ক্যামেরা

রংপুর: অপরাধী শনাক্তকরণসহ আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে এবং সড়কে শৃঙ্খলা ফেরাতে রংপুর মহানগরীর গুরুত্বপূর্ণ ৩২টি পয়েন্টে সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হয়েছে।

বুধবার (১৪ নভেম্বর)   রংপুর মেট্রোপলিটন পুলিশের (আরপিএমপি) কন্ট্রোল রুমে প্রযুক্তি নির্ভর এ সেবা কার্যক্রমের উদ্বোধন করেন রংপুর মহানগর জাতীয় পার্টির সভাপতি ও সিটি করপোরেশন মেয়র মোস্তফাফিজার রহমান মোস্তফা ও আরপিএমপি কমিশনার মোহাম্মদ আবদুল আলীম মাহমুদ।

এসময় মেয়র বলেন, রংপুর মহানগরের গুরুত্বপূর্ণ স্থানগুলো আপাতত ৩২টি সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হয়েছে।

পর্যায়ক্রমে আগামী পাঁচ মাসের মধ্যে আরো ৬৮টি ক্যামেরা স্থাপন করা হবে। এতে অপরাধ নিয়ন্ত্রণসহ চুরি, ছিনতাই, ডাকাতিসহ সংঘটিত বিভিন্ন অপরাধে জড়িতদের দ্রুত সময়ের মধ্যে শনাক্ত করা যাবে।  

আরপিএমপি কমিশনার বলেন, আমি চাই শান্তিময় নিরাপদ নগরী উপহার দিতে আর মেয়র চান পরিচ্ছন্ন বসবাসযোগ্য নগরী। সংযোজিত নতুন সিসিটিভি ক্যামেরার মাধ্যমে সড়কে থাকা পুলিশের কেউ দায়িত্ব অবহেলা করলে চিহ্নিত করা যাবে। এছাড়া কন্ট্রোল রুম থেকে সিসিটিভি পর্যবেক্ষণ করে সড়কে শৃঙ্খলা ফেরাতে মনিটরিংয়ের পাশে কোথাও কোনো অপরাধ সংঘটিত হলে দ্রুত অপরাধীকে শনাক্তকরণও সম্ভব হবে।
 
উদ্বোধনী এ আয়োজনে উপস্থিত ছিলেন রংপুর সিটি করপোরেশনের প্যানেল মেয়র মাহমুদুর রহমান টিটু, কাউন্সিলর সেকেন্দার আলী, মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (এডিশনাল ডিআইজি) মোহাম্মদ আবু সুফিয়ান, উপ-পুলিশ কমিশনার (হেডকোয়ার্টর্স) মহিদুল ইসলাম, উপ-পুলিশ কমিশনার (অপরাধ) কাজী মুত্তাকী ইবনু মিনান, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (হেডকোয়ার্টর্স) আবদুল্লাহ্ -আল-ফারুক, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (অপরাধ) শহিদুল্লাহ কাওছার, সহকারী পুলিশ কমিশনার (স্টাফ অফিসার) একেএম ওহিদুন্নবী, সহকারী পুলিশ কমিশনার (ডিবি) আলতাব হোসেন, সহকারী পুলিশ কমিশনার (ট্রাফিক উত্তর/দক্ষিণ) ফরহাদ ইমরুল কায়েস, সহকারী পুলিশ কমিশনার (কোতয়ালী জোন) জমির উদ্দিন, কোতয়ালী থানার ওসি তদন্ত মোক্তারুল আলম প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৮
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad