ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দীঘিনালায় এবার প্রধান শিক্ষক নিখোঁজ!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৯ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৮
দীঘিনালায় এবার প্রধান শিক্ষক নিখোঁজ!

খাগড়াছড়ি: পাড়া প্রধানসহ তিনজন নিখোঁজের ১৭দিনের মাথায় এবার খাগড়াছড়ির দীঘিনালা থেকে উষা আলো চাকমা (৪৮) নামে এক প্রধান শিক্ষক নিখোঁজ হয়েছেন।

তিনি দীঘিনালা রেংকার্য্যা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক। গত রোববার (১১ নভেম্বর) রাত থেকে তিনি নিখোঁজ রয়েছেন।

তবে একাধিক সূত্রমতে, পাহাড়ের আঞ্চলিক রাজনৈতিক সংগঠনগুলোর বিরোধের জের ধরে তাকে বাসা থেকে অস্ত্রের মুখে অপহরণ করা হয়েছে। তবে ভয়ে এবং তাকে জীবিত পাওয়ার আশায় পরিবার থেকে এ বিষয়ে কেউ কথা বলছেন না।

বিদ্যালয়ের সহকারী শিক্ষক জয় কুমার চাকমা বাংলানিউজকে জানান, সোমবার (১২ নভেম্বর) ছোটমেরুং উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে প্রধান শিক্ষকের ডিউটিতে না আসায় নিখোঁজের বিষয়টি জানাজানি হয়। মূলত প্রতিপক্ষ আঞ্চলিক দলগুলোর সঙ্গে যোগাযোগ রক্ষা করছে এমন সন্দেহের ভিত্তিতে তাকে অপহরণ করা হচ্ছে বলে জানা যায়।

দীঘিনালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উত্তম চন্দ্র দেব বলেন, পরিবার থেকে এ বিষয়ে কেউ অভিযোগ করেনি। তবে ঘটনা তদন্তে পুলিশ মাঠে রয়েছে।

এরআগে গত ২৫ অক্টোবর দুপুরে খাগড়াছড়ির দীঘিনালা থেকে পাড়া প্রধানসহ তিনজন নিখোঁজ হন। এখনো তাদের খোঁজ মেলেনি। তারা হলেন- উপজেলা সদরের অদুরে দীঘিনালা ইউনিয়নের নারিকেল বাগান গ্রামের টুক্কু কার্বারীপাড়ার কার্বারী (পাড়া প্রধান) প্রিয়তম চাকমা (৪৮), দয়াল কুমার চাকমা (৫০) ও ভদ্রসেন চাকমা (৬৫)।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ উল্লাহ জানান, প্রশাসন থেকে বারবার যোগাযোগ করা হলেও পরিবার থেকে কথা না বলায় কোনো ব্যবস্থা নেওয়া সম্ভব হচ্ছে না।

বাংলাদেশ সময়: ১১৪৫ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৮
এডি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।