ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বৈশাখী ভাতা ঘোষণায় প্রধানমন্ত্রীকে শিক্ষকদের অভিনন্দন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৯ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৮
বৈশাখী ভাতা ঘোষণায় প্রধানমন্ত্রীকে শিক্ষকদের অভিনন্দন সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি বজলুর রহমান। ছবি: বাংলানিউজ

ঢাকা: বেসরকারি শিক্ষক-কর্মচারীদের পাঁচ শতাংশ বার্ষিক প্রবৃদ্ধি ও ২০ শতাংশ বৈশাখী ভাতা দেওয়ার ঘোষণা করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছে বাংলাদেশ শিক্ষক সমিতি (বিটিএ)। পাশাপাশি সংগঠনটির পক্ষ থেকে ‘মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের দাবি জানানো হয়।

মঙ্গলবার (১৩ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ ও আনন্দ মিছিল করেছে শিক্ষকরা। সংগঠনের সভাপতি বজলুর রহমান ও সাধারণ সম্পাদক কাওছার আলী এ সমাবেশ ও আনন্দ মিছিলের নেতৃত্ব দেন।


 
সমাবেশে বক্তারা বলেন, ২০১৫ সাল  থেকে বেসরকারি  শিক্ষক-কর্মচারীরা  অষ্টম জাতীয় বেতন স্কেলের অন্তর্ভুক্ত হলেও পাঁচ শতাংশ বার্ষিক প্রবৃদ্ধি, ২০ শতাংশ বৈশাখী ভাতা,পূর্ণাঙ্গ উৎসব ভাতা, বাড়ি ভাড়া, চিকিৎসা ভাতার দাবিতে আন্দোলন করে আসছি। তার আলোকে গত ৮ নভেম্বর প্রধানমন্ত্রী  বেসরকারি শিক্ষক-কর্মচারীদের জন্য বার্ষিক প্রবৃদ্ধি ও বৈশাখী ভাতা দেওয়ার ঘোষণা দিয়েছেন। তাই প্রধানমনন্ত্রীকে অভিন্দন ও শুভেচ্ছা জানাই। একই সঙ্গে ‘মাধ্যমিক  শিক্ষা জাতীয়করণের দাবি জানান বক্তারা।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৮ 
এমএফআই/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।