ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সামাজিক আন্দোলনই পারে সমাজ থেকে মাদক নির্মূল করতে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২০ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৮
সামাজিক আন্দোলনই পারে সমাজ থেকে মাদক নির্মূল করতে সভায় ডিআইজি মো. শফিকুল ইসলাম। ছবি: বাংলানিউজ

ঝালকাঠি: সামাজিক আন্দোলনই পারে সমাজ থেকে মাদক নির্মূল করতে। এজন্য পরিবারসহ সমাজের সব স্তরের মানুষের ঐকান্তিক প্রচেষ্টা থাকা বাঞ্চনীয়।

সোমবার (১২ নভেম্বর) দুপুরে ঝালকাঠি পুলিশ লাইনে আয়োজিত মাদক ছেড়ে আলোর পথে আসা ব্যক্তিদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে বরিশাল রেঞ্জের উপমহাপরিদর্শক (ডিআইজি) মো. শফিকুল ইসলাম এ সব কথা বলেন।

ডিআইজি শফিকুল বলেন, মাদক নির্মূলের জন্য এর উৎপাদন, পরিবহন, বিপণন, সেবন এবং মাদকসেবীদের চিকিৎসা দেওয়া, পুনর্বাসনসহ সবক্ষেত্র নিয়ে চিন্তা করতে হবে।

তাহলে যেভাবে আমরা সন্ত্রাস, জঙ্গিবাদকে রুখে দিতে পেরেছি সেভাবে মাদককেও রুখে দেওয়া সম্ভব হবে।

এ সময় তিনি মাদকসেবীদের স্বাভাবিক জীবনে ফিরে আসার আহবান জানান। আত্মসমর্পণকারী ও পুনর্বাসনকৃত মাদকসেবীদের সহায়তায় পুলিশ তাদের পাশে থাকবে বলে আশ্বাস দেন ডিআইজি।

সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. হামিদুল হক।

ঝালকাঠির পুলিশ সুপার মো. জোবায়েদুর রহমানের সভাপতিত্বে মতবিনিময় সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মো. জাহাঙ্গীর আলম, ঝালকাঠি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মানিক রায়, টেলিভিশন সাংবাদিক সমিতির সাধারণ সাম্পাদক দুলাল সাহা প্রমুখ।

বাংলা‌দেশ সময়: ১৯১৮ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৮
এমএস/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।