ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বেনাপোল বন্দরে অবৈধ স্থাপনা উচ্ছেদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৫ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৮
বেনাপোল বন্দরে অবৈধ স্থাপনা উচ্ছেদ অবৈধ স্থাপনা উচ্ছেদ। ছবি: বাংলানিউজ

বেনাপোল (যশোর): বেনাপোল বন্দরের বিভিন্ন স্থাপনার আশপাশে গড়ে ওঠা অবৈধ বস্তিঘর ও দোকান পাট উচ্ছেদ অভিযান শুরু করেছে বন্দর কর্তৃপক্ষ। 

সোমবার (১২ নভেম্বর) বিকেল ৪টা থেকে বন্দরের বিভিন্ন নিরাপত্তা সংস্থাকে সঙ্গে নিয়ে বন্দর কর্তৃপক্ষ এ উচ্ছেদ অভিযান চালায়।

স্থানীয়রা জানায়, দীর্ঘদিন ধরে বন্দরের আশপাশে শতাধিক অবৈধ স্থাপনা গড়ে উঠেছিল।

যেখানে কিছু কিছু স্থানে চোরচক্রের আড্ডা ও চোরাই পণ্য কেনা-বেচা চলতো। এসব সিন্ডিকেট শক্তিশালী হওয়ায় সহজে কেউ তাদের উচ্ছেদ করতে পারতো না। বর্তমান বন্দরের প্রশাসনিক নিরাপত্তা ব্যবস্থা জোরদার হওয়ায় কর্তৃপক্ষ সাহসী ভূমিকা গ্রহণ করতে পেরেছে।

উচ্ছেদ অভিযানে অংশ নেয় বেনাপোল বন্দর আনসারের এপিসি শফিকুল হোসেন, নিরাপত্তা সংস্থা পিমার কর্মকর্তা মিজানুর রহমান প্রমুখ।

বেনাপোল বন্দরের সহকারী পরিচালক (ট্রাফিক) গিয়াস উদ্দীন বাংলানিউজকে জানান, বন্দরের আশপাশে অবৈধ স্থাপনা থাকায় নিরাপত্তায় মারাত্মক ঝুঁকি ছিল। বিশেষ করে অগ্নিকাণ্ডের সম্ভবনা বেশি থাকে। বিষয়টি মাথায় রেখে এসব অবৈধ দোকান পাট উচ্ছেদ শুরু করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭২৪ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৮ 
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।