ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চাঁপাইনবাবগঞ্জ সীমান্তের ঘটনা নিয়ে বিএসএফের বিবৃতি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৮ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৮
চাঁপাইনবাবগঞ্জ সীমান্তের ঘটনা নিয়ে বিএসএফের বিবৃতি

ঢাকা: গত বুধবার (৭ নভেম্বর) রাতে চাঁপাইনবাবগঞ্জের জহরপুর টেক সীমান্তে গরুচালান ঠেকাতে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলির ঘটনায় এক বাংলাদেশির ‘নিখোঁজ’ থাকার বিষয়টি নিয়ে বিবৃতি দিয়েছে বাহিনীটি।

ঢাকার কয়েকটি সংবাদমাধ্যমে সুন্দরপুর বাগডাঙ্গা এলাকার ফটিক (৩০) নামে ওই বাংলাদশি নিহত হওয়ার খবর দিলেও বিএসএফ বলছে, ওই ঘটনার পর বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সঙ্গে বিএসএফের বৈঠকে আলাপ হয়েছে। কিন্তু কারও আহত হওয়ার খবর বিএসএফের কাছে নেই, এমনকি এ নিয়ে বিজিবিও কিছু বলেনি।

বিএসএফের বিবৃতিতে ঘটনা তুলে ধরে বলা হয়, ‘সেদিন রাতে সীমান্তে চোরাচালান ঠেকাতে এবং আত্মরক্ষার্থে বিএসএফের ১৮০ ব্যাটালিয়নের কাঠাকালি, বয়রাঘাট ও ভাগীরথি বিওপির জওয়ানরা ১২টি নন-লেথ্যাল (প্রাণঘাতী নয়) অস্ত্রের ব্যবহার করেন। এরপর সেখান থেকে ২৩৮টি গরু আটক করা হয়। কিন্তু ঘটনার সময় কারও আহত হওয়ার খবর বিএসএফের কাছে ছিল না এবং পরের দিন বিজিবিও এ বিষয়ে কিছু দাবি করেনি। ’

‘পরে বিজিবির আহ্বানের প্রেক্ষিতে ৯ নভেম্বর দুই সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে পতাকা বৈঠক হয়। বৈঠকে নিখোঁজ এক বাংলাদেশির ব্যাপারে কথা হয় এবং সীমান্তে অবৈধ কার্যক্রম বন্ধে দু’পক্ষই জোর দেয়। সেই বৈঠকে বিজিবি বিষয়টি (বাংলাদেশির ক্ষতি) নিয়ে কোনো প্রতিবাদ করেনি। ’

বাংলাদেশ সময়: ১৭১২ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৮
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।