ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ইন্ডিয়ান ওশান নেভাল সিম্পোজিয়ামে অংশ নিচ্ছেন নৌপ্রধান

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৭ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৮
ইন্ডিয়ান ওশান নেভাল সিম্পোজিয়ামে অংশ নিচ্ছেন নৌপ্রধান নৌবাহিনীর প্রধান অ্যাডমিরাল নিজাম উদ্দিন আহমেদ (ফাইল ফটো)

ঢাকা: ইন্ডিয়ান ওশান নেভাল সিম্পোজিয়ামের (আইওএনএস) ১০ বছর পূর্তিতে ভারতের কোচিতে একটি সেমিনারে অংশ নিতে ঢাকা ছেড়েছেন নৌবাহিনীর প্রধান অ্যাডমিরাল নিজাম উদ্দিন আহমেদ।

সোমবার (১২ নভেম্বর) ভারতের উদ্দেশে তিনি রওনা হন বলে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এসময় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সহকারী নৌবাহিনী প্রধান (অপারেশন) এবং নৌ প্রশাসনিক কর্তৃপক্ষ ঢাকা আনুষ্ঠানিকভাবে তাকে বিদায় জানান।

১৩ থেকে ১৪ নভেম্বর পর্যন্ত অনুষ্ঠেয় ওই সম্মেলনে আইওএনএস-এর সদস্য রাষ্ট্রগুলো অংশ নিচ্ছে।

আইএসপিআর বলছে, এ সেমিনার ভারত মহাসাগরীয় অঞ্চলের দেশগুলোর মধ্যে মেরিটাইম সহযোগিতার ক্ষেত্রে পারস্পরিক সহযোগিতাকে আরও জোরালো করবে। পাশাপাশি এ অঞ্চলের সদস্য দেশগুলোর অর্থনৈতিক সমৃদ্ধি অর্জনে ব্লু-ইকোনমি ধারণাকে সঠিকভাবে কাজে লাগাতে এ সেমিনার গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

ভারত সফরকালে অ্যাডমিরাল নিজাম উদ্দিন ভারতীয় নৌবাহিনী প্রধানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎসহ আইওএনএস-এর অন্যান্য সদস্য রাষ্ট্রগুলোর নৌ-কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করবেন।

সরকারি সফর শেষে ১৫ নভেম্বর দেশে ফিরবেন নৌপ্রধান।

বাংলাদেশ সময়: ১৬৫৭ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৮
এপি/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।