[x]
[x]
ঢাকা, শনিবার, ১১ ফাল্গুন ১৪২৫, ২৩ ফেব্রুয়ারি ২০১৯
bangla news

সচিব হলেন দিলওয়ার বখত, বাণিজ্যে নতুন সচিব

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১১-০৯ ৭:০১:৩৩ পিএম
সরকারের লোগো

সরকারের লোগো

ঢাকা: প্রশাসনের একজন কর্মকর্তাকে সচিব এবং অপর একজনকে ভারপ্রাপ্ত সচিব পদে পদোন্নতি দেওয়া হয়েছে। চুক্তিতে মেয়াদ বেড়েছে একজনের। আর বাণিজ্য মন্ত্রণালয়ে নতুন সচিব নিয়োগ দিয়েছে সরকার।

এই পদোন্নতি ও রদবদলে করে বৃহস্পতিবারের স্বাক্ষরিত আদেশ শুক্রবার (৯ নভেম্বর) জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।
 
পরিকল্পনা কমিশনের ভারপ্রাপ্ত সদস্য (ভারপ্রাপ্ত সচিব) দিলওয়ার বখতকে পদোন্নতি দিয়ে সচিব করা হয়েছে। আগের দিন দু’জন কর্মকর্তাকে সচিব ও তিনজন কর্মকর্তাকে ভারপ্রাপ্ত সচিব পদে পদোন্নতি দেওয়া হয়।
 
বাস্তবায়ন, পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের (আইএমইডি) সচিব মো. মফিজুল ইসলামকে বাণিজ্য মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে। অপরদিকে পেট্রোবাংলার চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) আবুল মনসুর মো. ফয়জুল্লাহ আইএমইডির ভারপ্রাপ্ত সচিব নিয়োগ পেয়েছেন।
 
প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব আখতার হোসেন ভূইয়া চুক্তিতে আরও এক বছরের জন্য নিয়োগ পেয়েছেন। আগামী ৩০ ডিসেম্বর আখতার হোসেনের অবসরোত্তর ছুটিতে (পিআরএল) যাওয়ার কথা ছিল। তার পিআরএল বাতিলের শর্তে আগামী ৩১ ডিসেম্বর বা যোগদানের তারিখ থেকে এই চুক্তিভিত্তিক নিয়োগ কার্যকর হবে।
 
এছাড়া বাংলাদেশ রেলওয়ের একজন সাবেক অতিরিক্ত মহাপরিচালক এবং সড়ক ও জনপথ অধিদফতরের সাবেক অতিরিক্ত প্রধান প্রকৌশলী চুক্তিভিত্তিক নিয়োগ পেয়েছেন।
 
অবসরোত্তর ছুটি ভোগরত বিসিএস রেলওয়ে ইঞ্জিনিয়ারিংয়ের কর্মকর্তা বাংলাদেশ রেলওয়ের সাবেক অতিরিক্ত মহাপরিচালক মো. নিজাম উদ্দিন মিয়াকে এক বছরের চুক্তিতে ঢাকা ম্যাস র‌্যাপিট ট্রানজিট ডেভেলপমেন্ট প্রজেক্টের (লাইন-১) অতিরিক্ত প্রকল্প পরিচালক (ইলেকট্রিক্যাল, সিগনাল অ্যান্ড টেলিকমিউনিকেশন অ্যান্ড ট্রাক) হিসেবে নিয়োগ পেয়েছেন।
 
অপরদিকে সড়ক ও জনপথ অধিদফতরের অবসরপ্রাপ্ত অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. মাহবুব উল আলমকে অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্ম-সম্পর্ক ত্যাগের শর্তে যোগদানের তারিখ থেকে এক বছরের জন্য ম্যাস র‌্যাপিট ট্রানজিট ডেভেলপমেন্ট প্রজেক্টের (লাইন-১) অতিরিক্ত প্রকল্প পরিচালক (সিভিল, ট্রান্সপোর্ট প্ল্যানিং ও ইউটিলিটি) পদে নিয়োগ পেয়েছেন।
 
বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০১৮
এমআইএইচ/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache