ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ময়মনসিংহে খাদ্য গুদামে মজুদ ঘাটতি, অনুসন্ধানে তদন্ত টিম

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩২ ঘণ্টা, নভেম্বর ৮, ২০১৮
ময়মনসিংহে খাদ্য গুদামে মজুদ ঘাটতি, অনুসন্ধানে তদন্ত টিম খাদ্য গুদামে মজুদ ঘাটতি সন্দেহে অনুসন্ধানে তদন্ত টিম। ছবি: বাংলানিউজ

ময়মনসিংহ: ময়মনসিংহে কেন্দ্রীয় খাদ্য সংরক্ষণাগারের একটি গুদামে মজুদ ঘাটতি সন্দেহে অনুসন্ধানে নেমেছেন তিন সদস্য বিশিষ্ট কমিটি। 

বৃহস্পতিবার (০৮ নভেম্বর) বিকেলে ওই তদন্ত কমিটি ঘটনাস্থল পরিদর্শন করেন।

ময়মনসিংহ জেলার সহকারী খাদ্য নিয়ন্ত্রক ফজলে রাব্বী হায়দারকে প্রধান করে এ তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

কমিটির অন্য সদস্যরা হলেন- ময়মনসিংহ কেন্দ্রীয় খাদ্য সংরক্ষণাগারের ব্যবস্থাপক দিলুয়ার হোসেন ও টেকনিক্যাল কর্মকর্তা হুমায়ন কবীর।

ময়মনসিংহ কেন্দ্রীয় খাদ্য সংরক্ষণাগারের ব্যবস্থাপক দিলুয়ার হোসেন বাংলানিউজকে জানান, এ সংরক্ষণাগারে মোট ৫৬টি গুদাম রয়েছে। এরমধ্যে আঞ্চলিক খাদ্য কর্মকর্তা গুদাম পরিদর্শনকালে ৪৭নং গুদামে মজুদ ঘাটতির সন্দেহ করা হয়েছে। এনিয়ে খাদ্য বিভাগ কাজ করছে। বিস্তারিত পরে জানানো হবে।

তদন্ত কমিটির প্রধান ফজলে রাব্বী হায়দার বাংলানিউজকে জানান, ৪৭নং গুদামে মজুদ সংরক্ষণ নিয়মে ব্যত্যয় ঘটার কারণে ঘটনাটি অনুসন্ধানের জন্য তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে কর্তৃপক্ষ। তদন্ত কমিটিকে আগামী পাঁচ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দেওয়ার নির্দেশনা রয়েছে।

৪৭নং গুদামের ইনচার্জ ওয়াহেদুল আলম দাবি করেন, গুদামে কোন ঘাটতি নেই। সব ঠিক আছে। কিন্তু খামাল সংরক্ষণের গঠন প্রণালীতে ভুল হওয়ায় আঞ্চলিক খাদ্য কর্মকর্তা পরিদর্শনকালে মজুদ ঘাটতির সন্দেহ করেছেন।  
  
এ বিষয়ে আঞ্চলিক খাদ্য কর্মকর্তা জামাল হোসেন বাংলানিউজকে বলেন, ওই গুদামে ঘাটতি আছে কি না বিষয়টি অনুসন্ধান করতেই কমিটি গঠন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮২৬ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০১৮
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।