ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাবনায় কলেজছাত্র হত্যাকারীদের ফাঁসির দাবি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৬ ঘণ্টা, নভেম্বর ৮, ২০১৮
পাবনায় কলেজছাত্র হত্যাকারীদের ফাঁসির দাবি মিশুর হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন। ছবি: বাংলানিউজ

পাবনা: পাবনায় সরকারি এডওয়ার্ড কলেজের শিক্ষার্থী আহমেদ মিশকাত মিশুর (২৪) হত্যাকারীদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে মানববন্ধন করেছে কলেজের সহপাঠী ও শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (০৮ নভেম্বর) পাবনা শহরের আব্দুল হামিদ সড়কের প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এরআগে, শিক্ষার্থীরা এডওয়ার্ড কলেজের প্রশাসনকি ভবনের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করে।

মিছিলটি শহর প্রদক্ষিণ করে প্রেসক্লাবের সামনে এসে মানববন্ধনে মিলিত হয়।  

মানববন্ধনে শিক্ষার্থীরা জানায়, মিশকাত শুধু আমাদের ভালো বন্ধু না সে ভালো মানুষ ছিলো। সামাজিক যেকোন কাজে সে সবার আগে ঝাঁপিয়ে পড়তো। বিশেষ করে রক্তদান কর্মসূচিতে মিশকাত সবসময় এগিয়ে আসতো। মিশকাতকে যারা হত্যা করেছে তাদের আইনের আওতায় নিয়ে আসতে হবে। আর যেন কোনো মিশকাতকে সন্ত্রাসীদের হাতে জীবন দিতে না হয়।  

কান্নাজড়িত কণ্ঠে নিহত মিশকাত মিশুর বাবা গোলাম মোস্তফা বলেন, সন্তান হারানো কষ্ট নিয়ে আমি আপনাদের সামনে দাঁড়িয়েছি। এমন কি অপরাধ করেছিলো আমার সন্তান। সন্ত্রসীরা এখনো গ্রেফতার হয়নি। আমি হত্যাকারীদের ফাঁসির দাবি করছি। আর যেন কোনো মায়ের কোল খালি না হয়।

মানবন্ধনে নিহত মিশুর সহপাঠী, শিক্ষার্থী, শিক্ষক ও পরিবারের সদস্যরা অংশ নেয়।  

প্রসঙ্গত, গত মঙ্গলবার রাত ৯টার দিকে পাবনা শহরের রাধানগর এলাকায় প্রাইভেট পড়াতে যান মিশকাত মিশু। এ সময় তাকে মোবাইলে ফোন করে এডওয়ার্ড কলেজের ভেতরে ডেকে নিয়ে যায় দুর্বৃত্তরা। পরে মিশকাতকে কুপিয়ে পালিয়ে যায় সন্ত্রাসীরা। গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।  

মিশু পাবনা পৌর এলাকার শিবরামপুর মহল্লার বাসিন্দা ও পাবনা কলেজের সহকারী অধ্যাপক গোলাম মোস্তফার ছেলে। তিনি পাবনা সরকারি এডওয়ার্ড কলেজের রসায়ন বিভাগের শিক্ষার্থী ছিলেন।

ইতোমধ্যে এ ঘটনায় সন্দেহভাজন একজনকে আটক করেছে পুলিশ।  

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০১৮
জেএ/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।