bangla news

মন্ত্রিসভায় নতুন মুখ আসছে না!

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১১-০৮ ৩:২৩:৫০ পিএম
অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। ফাইল ফটো

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। ফাইল ফটো

ঢাকা: নির্বাচনকালীন সরকার শুক্রবার (০৯ নভেম্বর) গঠিত হতে পারে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। একই সঙ্গে তিনি এও বলেন, নির্বাচনকালীন সরকারে নতুন মুখ আসছে না।  

বৃহস্পতিবার (০৮ নভেম্বর) সচিবালয়ে অর্থনৈতিক ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী এতথ্য জানিয়েছেন।

অর্থমন্ত্রী মুহিত বলেন, কালকে, কালকের পরে নির্বাচনকালীন সরকার। মন্ত্রিসভায় নতুন করে কোনো সদস্য অন্তর্ভুক্ত হচ্ছেন কি না- প্রশ্নে তিনি বলেন, বোধ হয় হচ্ছে না।

পড়ুন>>শুক্রবারই নির্বাচনকালীন সরকার গঠন হতে পারে: মুহিত

টেকনোক্র্যাট চারজনের পদত্যাগপত্র গ্রহণ হবে কি না- প্রশ্নে মুহিত বলেন, তারা এখনও আছেন। অ্যাকসেপ্ট করতে হবে তো। অ্যাকসেপ্ট সম্ভবত কালকে (শুক্রবার) হতে পারে কিংবা আজকে রাতেও (বৃহস্পতিবার) হতে পারে। প্রধানমন্ত্রী যেদিন বলবেন…।

তাদের জায়গায় অন্য কাউকে দেওয়া হবে কি না- প্রশ্নে অর্থমন্ত্রী বলেন, যারা আছেন তাদেরই চারজন কেউ কেউ চার্জে থাকবে। যার মিনিস্ট্রি একটা আছে তার দুইটা হয়ে যাবে।

আপনি নিশ্চিত নতুন মুখ কেউ আসছে না- প্রশ্নে মুহিত আরো বলেন, মোটামুটি নিশ্চিত। কারণ, সরকারটা তো কোয়ালিশন সরকার। এমন কোনো সদস্য নেই যাকে দেওয়ার দরকার আছে। সুতরাং আমার মনে হয় না কোনো এডিশন হবে।    

প্রধানমন্ত্রীর নির্দেশে বুধবার (০৬ নভেম্বর) ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি বিষয়ক মন্ত্রী মোস্তাফা জব্বার, ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী হিসেবেই ‍নূরুল ইসলাম বিএসসি এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ইয়াফেস ওসমান পদত্যাগপত্র জমা দিয়েছেন।

সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেন, (পদত্যাগপত্র) অ্যাক্সসেপ্ট করতে হবে। অ্যাক্সসেপ্ট তো করবেন, যেহেতু উনি বলেছেন করতে। এখন হয়তো সময়ের ব্যাপার।

‘প্রধানমন্ত্রী অ্যাকসেপ্ট করার সাথে সাথে তাদের মন্ত্রিত্ব থাকবে না। তাদের পদত্যাগ গ্রহণ করা হলো…।’
 
সংলাপ প্রশ্নে অর্থমন্ত্রী বলেন, আলোচনা শেষ হয়ে গেছে। প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন কালকে (শুক্রবার) হবে বলেও ধারণা দেন মন্ত্রী।

নির্বাচনে দাঁড়াবেন কি না প্রশ্নে মুহিত বলেন, না না। আমি তো দাঁড়াবো না। ইটস মাই ডিসিশন। আমি নমিনেশন পেপার সাবমিট করবো। ডামি কিছু সাবমিট করতে হয়। যদি আমার ক্যান্ডিডেট যে হবে তার মিস করে যায় তাহলে আমাকে দাঁড়াতে হবে এ রকম ধরনের…। এটা রুটিন ব্যাপার। আই ওয়ান্ট টু রিটায়ার্ড।

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০১৮
এমআইএইচ/এমএ 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2018-11-08 15:23:50