[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ২৯ কার্তিক ১৪২৫, ১৩ নভেম্বর ২০১৮
bangla news

আয়ানকে বাঁচাতে ৩ লাখ টাকা প্রয়োজন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১১-০৮ ১২:৫৪:১১ পিএম
মাশরাফি আল-আয়ান

মাশরাফি আল-আয়ান

খুলনা: তিন মাসের অবুঝ শিশু মাশরাফি আল-আয়ান। ফুটফুটে এ শিশুটির এরই মধ্যে হৃৎপিণ্ড ছিদ্র হয়ে গেছে। তাই তার জীবন এখন মৃত্যুর দিকে ধাবিত হচ্ছে।

খুলনার ২৪, আহসান আহমেদ রোডের ভাড়া বাসায় থাকে আয়ানের পরিবার। তার বাবা হতদরিদ্র দিনমজুর রাকিবুল ইসলাম। মা গৃহিণী শর্মি আক্তার মাছুমা। তিনমাস ১৫ দিন বয়সী একমাত্র শিশুসন্তানের এ অসুস্থতা নিয়ে চরম দুশ্চিন্তায় দিন কাটছে আয়ানের বাবা-মার।

সর্বাত্মক চেষ্টা চালিয়েও সন্তানের চিকিৎসার ব্যয়ভার মেটাতে পারছেন না তারা। দ্রুত আয়ানের হৃৎপিণ্ডে অপারেশন করা প্রয়োজন।

বৃহস্পতিবার (৮ নভেম্বর) আয়ানের বাবা রাকিবুল ইসলাম বাংলানিউজকে বলেন, ২৮ অক্টোবর খুলনার শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের হৃদরোগ, বাতজ্বর ও মেডিসিন বিশেষজ্ঞ ডা. আমিরুল খসরুর কাছে আয়ানের হার্টে ছিদ্র ধরা পড়ে। ডাক্তার জানিয়েছেন, যতদ্রুত সম্ভব অপারেশনের মাধ্যমে আয়ানকে সুস্থ করে তোলা সম্ভব। অপারেশনের জন্য প্রয়োজন প্রায় তিন লাখ টাকা। আমি যা আয় করি তা খুব সামান্য। সেই টাকা দিয়ে সংসার ঠিকমতো চলে না। এ আয় দিয়ে ছেলের চিকিৎসা কিভাবে করবো তাই ভেবে দিন কেটে যায়।

শিশু আয়ানের বাবা রাকিবুল ইসলাম তার শিশু ছেলের চিকিৎসার জন্য সমাজের বিত্তবানদের সহযোগিতা চেয়েছেন।

আয়ানের মা শর্মি আক্তার বাংলানিউজকে বলেন, জন্মের পর থেকেই আয়ান অসুস্থ। ঠিকমতো শ্বাস-প্রশ্বাস নিতে না পাড়ায় প্রায় সব সময়ই সে কান্নাকাটি করে। আয়ান বুকের দুধও টেনে পান করতে পারে না। অনেক ডাক্তার দেখিয়েছি। কিন্তু সুস্থ না হওয়ার পর ডা. আমিরুল খসরুর কাছে নেওয়ার পর পরীক্ষা-নিরীক্ষা শেষে ধরা পড়ে আয়ানের হার্টে একটি ছিদ্র। এছাড়া হার্ট স্বাভাবিকের চেয়ে বড় হয়ে গেছে।

তিনি আরও বলেন, আমার বাবার বাড়িও দরিদ্র। টাকা-পয়সা জায়গা-জমি কিছুই নেই। তেমনি স্বামীও যেদিন কাজ করতে পারে সেদিন আয় হয়। সন্তানের চিকিৎসার খরচ করা আমাদের মতো গরিব মানুষের পক্ষে সম্ভব নয়। সমাজের সবাই যদি দুই-এক টাকা দিয়ে সহযোগিতা করেন তাহলে দুই-তিন লাখ টাকা হয়ে যাবে। যা দিয়ে আমার ছেলের জীবন বাঁচানো সম্ভব হবে।  

আয়ানের জন্য সাহায্য পাঠানোর ঠিকানা: শর্মি আক্তার মাছুমা, হিসাব নং- ০০৬১১২০১৩০৯২৬, আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড, খুলনা শাখা। বিকাশ নং-০১৯১৫-০০৬১৪৯ (আয়ানের মা)।
 
বাংলাদেশ সময়: ১২৫২ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০১৮
এমআরএম/আরবি/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache