ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঢাকায় বৃষ্টি, দমকা হাওয়া

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৯ ঘণ্টা, নভেম্বর ৬, ২০১৮
ঢাকায় বৃষ্টি, দমকা হাওয়া সন্ধ্যার পর রাজধানীর বিভিন্ন এলাকায় বৃষ্টিপাত হয়/ছবি- বাংলানিউজ

ঢাকা: পশ্চিমা লঘুচাপের সঙ্গে পূবালী বাতাসের সংমিশ্রণের ফলে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি এবং দমকা হাওয়া বয়ে যাচ্ছে।

সোমবার (০৫ নভেম্বর) সন্ধ্যার পর হঠাৎ করেই দমকা হাওয়ার সঙ্গে বৃষ্টি শুরু হয় রাজধানী ঢাকায়। রাজধানীর বারিধারা, কুড়িল এলাকায় বৃষ্টিপাত হয়েছে।

এতে স্বস্তি পেয়েছেন রাজধানীবাসী। কারণ এতে ধুলোবালি থেকে মুক্তি পেয়েছেন নগরের মানুষ। তবে বেশিরভাগ স্থানে ধুলোঝড়ের কবলে পড়তে হয়েছে নগরবাসীকে। গুলিস্তান, ফার্মগেট, মিরপুর এলাকায় ধুলিঝড়ের কবলে পড়েছেন বাইরে থাকা লোকজন।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ আবুল কালাম মল্লিক বাংলানিউজকে বলেন, পশ্চিমা লঘুচাপের সঙ্গে পূবালী বাতাসের সংমিশ্রণের ফলে ঢাকা, কুষ্টিয়া, রাজশাহী, রংপুর, সৈয়দপুর অঞ্চলে অস্থায়ীভাবে বৃষ্টি হচ্ছে। ঢাকায় খানিকটা দমকা হাওয়া বয়ে যাচ্ছে।

তিনি বলেন, এটা স্বাভাবিক প্রক্রিয়া। এই সময়ে এমন বৃষ্টিপাত হয় এবং ক্ষণস্থায়ী।  

এদিকে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

কিশোরগঞ্জ জেলাসহ ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু’এক জায়গায় হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এছাড়া দেশের অন্যত্র  অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

বাংলাদেশ সময়: ২০০৭ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০১৮
এমআইএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।