ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রধানমন্ত্রীর অপেক্ষায় ময়মনসিংহ, জনসভাকে ঘিরে জনস্রোত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৯ ঘণ্টা, নভেম্বর ২, ২০১৮
প্রধানমন্ত্রীর অপেক্ষায় ময়মনসিংহ, জনসভাকে ঘিরে জনস্রোত ময়মনসিংহে প্রধানমন্ত্রীর জনসভাকে ঘিরে জনস্রোত-ছবি-অনিক খান 

ময়মনসিংহ: দলে দলে মিছিল, ব্যানার, বাদ্য-বাজনা আর ফেস্টুন নিয়ে ছুটছেন সবাই। কারো হাতে আবার দলীয় প্রতীক নৌকা। খরতাপ উপেক্ষা করে বাস, ট্রেন, ট্রাক, পিকআপ চেপে আসছে অগণিত মানুষ। সবার ঠিকানা এক এবং অভিন্ন। ঐতিহাসিক সার্কিট হাউজ ময়দান। এখানকার প্রতিটি সংযোগ সড়কেও তিল ধারণের ঠাঁই নেই দলীয় নেতাকর্মীদের। 

এমন প্রেক্ষাপটে আর মাত্র দেড় ঘণ্টা পর ময়মনসিংহে পা রাখছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সর্ববৃহৎ জনসমাগমের মধ্যে দিয়ে তাকে বরণ করে নিতে সব রকমের প্রস্ততি শেষ করা হয়েছে।

ইতোমধ্যে জনসভার মঞ্চে উঠে বসেছেন দলটির কেন্দ্রীয় নেতারা। সেখানে এখন চলছে বক্তৃতা পর্ব।  

২০১৩ সালের জুনে সর্বশেষ ময়মনসিংহ এসেছিলেন প্রধানমন্ত্রী। ২০১৪ সালের নির্বাচনের আগে নৌকার পক্ষে তিনি ভোট চেয়েছিলেন এবং নানা প্রতিশ্রুতি দিয়েছিলেন। সে মেয়াদে প্রধানমন্ত্রী হয়ে তিনি সব রকমের প্রতিশ্রুতি পূরণ করেছেন। ফলে প্রধানমন্ত্রী কথা দিয়ে কথা রাখায় স্থানীয় জনসাধারণও খুশি।  

রঙিন ফেস্টুন, বিলবোর্ড, ব্যানার আর তোরণে আগেই ঢাকা পড়েছিল ময়মনসিংহ। তোরণে বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সজীব ওয়াজেদ জয়সহ স্থানীয় নেতাদের ছবি নগরীর প্রতিটি সড়কের দুই পাশে ফেস্টুন-ব্যানার, তোরণে শোভা পাচ্ছে। সড়কের কোথাও আর আবর্জনা নেই। যেসব সড়কে খানাখন্দ ও বড় গর্ত ছিলো সেগুলোও ভরাট করে কার্পেটিংয়ের কাজ করা হয়েছে।  

ময়মনসিংহ বিভাগীয় প্রশাসন সূত্র জানায়, ময়মনসিংহ সফরকালে প্রধানমন্ত্রী ১০১টি উন্নয়ন প্রকল্প উদ্বোধন করবেন। ব্রহ্মপুত্র নদের ওপারে নতুন বিভাগীয় নগরীসহ মোট ৯৪ টি উন্নয়ন প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন। এছাড়াও বিভাগীয় স্টেডিয়াম, পুরাতন ব্রহ্মপুত্র নদ খনন, ৩৬০ মেগাওয়াট ডুয়েল ফুয়েল কম্বাইন্ড সাইকেল বিদ্যুৎ কেন্দ্র, বিশেষ অর্থনৈতিক অঞ্চল, হাইটেক পার্ক, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।  

প্রধানমন্ত্রীর জনসভায় কমপক্ষে লক্ষাধিক লোক সমাগমের টার্গেট নিয়েছে দলটির নেতাকর্মীরা। ময়মনসিংহ জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকা বলেন, এই জনসভাকে ঘিরে দলীয় নেতাকর্মীরা উজ্জ্বীবিত। নিজেদের সবটুকু দিয়ে তারা স্মরণকালের সবচেয়ে বৃহৎ জনসমাগম ঘটিয়ে নেত্রীকে বরণ করে নেবে।  

জুম্মার নামাজের পর পরই মঞ্চে উঠেন ক্ষমতাসীন দল আওয়ামী লীগের কেন্দ্রীয় ও জেলার নেতারা। এই জনসভায় সভাপতিত্ব করবেন জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকা। দুপুর ২টা থেকে কানায় কানায় ভরতে শুরু করে ঐতিহাসিক সার্কিট হাউজ মাঠ। ইতোমধ্যেই বক্তব্য রাখতে শুরু করেছেন জেলা আওয়ামী লীগ নেতারা।  

এই সার্কিট হাউজ মাঠের প্রতিটি সংযোগ সড়কে এখন জনারণ্য। সড়কজুড়ে নাচ-গান আর বাদ্য-বাজনা বাজিয়ে আসছে নেতাকর্মীদের স্রোত। একেকটি মিছিলে একেকজনের নামে স্লোগান দেওয়া হচ্ছে।  

বাংলাদেশ সময়: ১৪৪৯ ঘণ্টা, নভেম্বর ০২, ২০১৮ 
এমএএএম/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ