ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সংলাপকে স্বাগত জানিয়েছেন জার্মান রাষ্ট্রদূত

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০১ ঘণ্টা, নভেম্বর ২, ২০১৮
সংলাপকে স্বাগত জানিয়েছেন জার্মান রাষ্ট্রদূত পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী ও জার্মান রাষ্ট্রদূত পিটার ফারেনহোল্জ

ঢাকা: আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের সঙ্গে জাতীয় ঐক্যফ্রন্টের সংলাপকে স্বাগত জানিয়েছেন ঢাকায় নিযুক্ত জার্মানির রাষ্ট্রদূত পিটার ফারেনহোল্জ। সংলাপকে অত্যন্ত গুরুত্বপূর্ণ পদক্ষেপ হিসেবে মন্তব্য করেন তিনি।

বৃহস্পতিবার (১ নভেম্বর) পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সঙ্গে এক বৈঠকে তিনি এসব কথা বলেন জার্মান রাষ্ট্রদূত।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্র মন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সঙ্গে বৈঠক করেন ঢাকায় নবনিযুক্ত জার্মান রাষ্ট্রদূত পিটার ফারেনহোল্জ।

বৈঠকে গণভবনে আয়োজিত আওয়ামী লীগ ও বিরোধী পক্ষের সংলাপকে স্বাগত জানান তিনি। জার্মান রাষ্ট্রদূত আগামী জাতীয় নির্বাচন খুব ভালো হওয়ার বিষয়েও প্রত্যাশা করেন।

বৈঠকে পররাষ্ট্র মন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী রোহিঙ্গা পরিস্থিতি তুলে ধরেন। এছাড়া গত ৩০ অক্টোবর বাংলাদেশ-মিয়ানমারের মধ্যে অনুষ্ঠিত যৌথ ওয়ার্কিং গ্রুপের বৈঠকের বিষয়ে অবহিত করেন। রোহিঙ্গা সংকটে মানবিক ও রাজনৈতিক সহায়তা দেওয়ায় জার্মান সরকারের প্রতি পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ আলী সন্তোষ প্রকাশ করেন।  

বৈঠকে দুই দেশের দ্বিপক্ষীয় বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, নভেম্বর ০১, ২০১৮
টিআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।