ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

বৃহস্পতিবার গোপালগঞ্জে ৬টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৩ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৮
বৃহস্পতিবার গোপালগঞ্জে ৬টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন উদ্বোধনের অপেক্ষায় প্রকল্পগুলো। ছবি: বাংলানিউজ

গোপালগঞ্জ: তিন হাজার ৩৫৫ কোটি ৫০ লাখ টাকা ব্যয়ে নির্মিত গোপালগঞ্জে ছয়টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

বৃহস্পতিবার (০১ নভেম্বর) সকাল ১০টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে এসব উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করবেন তিনি। গোপালগঞ্জ ইডিসিএল ভবনে এ কনফারেন্সের আয়োজন করা হয়েছে।

প্রধানমন্ত্রী গণভবন থেকে সরাসরি সেখানে যুক্ত হবেন। উদ্বোধনকালে গোপালগঞ্জে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম উপস্থিত থাকবেন।

জেলা প্রশাসকের কাছে পাঠানো প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রধানমন্ত্রীর একান্ত সচিব-০১ কাজী নিশাত রসুলের পাঠানো চিঠি ও সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলাপ করে এ তথ্য জানা গেছে।

উন্নয়ন প্রকল্পের মধ্যে রয়েছে- ১ হাজার ২৫৮ কোটি টাকা ব্যয়ে গোপালগঞ্জ-কাশিয়ানী পর্যন্ত ৪৪ কিলোমিটার নতুন রেলপথ নির্মাণ, ৯৫৯ কোটি টাকা ব্যয়ে কাশিয়ানীর কালনা সেতুর নির্মাণ প্রকল্পের কাজের উদ্বোধন, গোপালগঞ্জ সদর উপজেলার ঘোনাপাড়ায় অবস্থিত ৬০০ কোটি টাকা ব্যয়ে নির্মিত এসেনসিয়াল ড্রাগস্ কোম্পানি লিমিটেডের পেনিসিলিন প্রোডাকশন ইউনিটের উদ্বোধন, ৫৩ কোটি টাকা ব্যয়ে নির্মিত গোপালগঞ্জ বেতারের উদ্বোধন এবং প্রায় সাড়ে ১২ কোটি টাকা ব্যয়ে নির্মিত গোপালগঞ্জ সদর ও কোটালীপাড়া থানা ভবনের উদ্বোধন। এছাড়া ৪৭৩ কোটি টাকা ব্যয়ে গোপালগঞ্জ সদর উপজেলা, টুঙ্গিপাড়া ও মুকসুদপুর উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন  প্রকল্প।

গোপালগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শান্তি মনি চাকমা জানান, বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা গোপালগঞ্জে বেশ কয়েকটি উন্নয়নমূলক প্রকল্পের উদ্বোধন করবেন। ইতোমধ্যে সবধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। এসব প্রকল্প উদ্বোধনের মাধ্যমে গোপালগঞ্জের মানুষের আর্থ-সামাজিক উন্নয়ন হবে।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৮
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।