ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সংলাপে কারা থাকবে তার তালিকা পাঠিয়েছে ঐক্যফ্রন্ট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৯ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৮
সংলাপে কারা থাকবে তার তালিকা পাঠিয়েছে ঐক্যফ্রন্ট জাতীয় ঐক্যের নেতারা/ছবি: শাকিল

ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে ক্ষমতাসীন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সংলাপে অংশ নিতে ড. কামাল হোসেনের নেতৃত্বে ১৬ সদস্যের প্রতিনিধি দল চূড়ান্ত করেছে জাতীয় ঐক্যফ্রন্ট। অংশগ্রহণকারীদের নামের তালিকা আওয়ামী লীগ সভাপতির দপ্তরে পাঠানো হয়েছে।

আগামী বৃহস্পতিবার (০১ নভেম্বর) সন্ধ্যা ৭টায় গণভবনে এ সংলাপ অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার (৩০ অক্টোবর) রাত সাড়ে ৮টার দিকে ঐক্যফ্রন্টের তিন নেতা তালিকা সম্বলিত চিঠি আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে পৌঁছে দেন।

ঐক্যফ্রন্টের পক্ষে চিঠি নিয়ে যান গণফোরামের সভাপতিমণ্ডলীর সদস্য জগলুল হায়দার আফ্রিক, সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহম্মেদ এবং নাগরিক ঐক্যের কেন্দ্রীয় কমিটির সদস্য আমিনুল ইসলাম। আওয়ামী লীগের পক্ষে চিঠি গ্রহণ করেন দলটির যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান।

প্রতিনিধি দলে নেতৃত্ব দেবেন জাতীয় ঐক্য ফ্রন্টের নেতা গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন।

বাকি ১৫ সদস্যের মধ্যে বিএনপির ৫ জন হলেন- বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, মির্জা আব্বাস।

জেএসডি থেকে আ স ম আব্দুর রব, আব্দুল মালেক রতন, তানিয়া রব। নাগরিক ঐক্য থেকে মাহমুদুর রহমান মান্না ও এসএম আকরাম। গণফোরাম থেকে মোস্তফা মোহসীন মন্টু ও সুব্রত চৌধুরী। ঐক্য প্রক্রিয়া থেকে সুলতান মোহাম্মদ মনসুর, আ ব ম মোস্তফা আমিন।

এছাড়া জাতীয় ঐক্যফ্রন্ট গঠনে সক্রিয় ভূমিকা রাখা গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

এর আগে রোববার (২৮ অক্টোবর) সন্ধ্যায় সংলাপ চেয়ে এবং সাত দফা দাবির বিষয়ে জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষ থেকে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে চিঠি দেন ড. কামাল হোসেন।  

চিঠিতে সাড়া দিয়ে ১ নভেম্বর সন্ধ্যা ৭টায় গণভবনে সংলাপের আমন্ত্রণ জানিয়ে মঙ্গলবার সকালে জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম শীর্ষ নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনকে আনুষ্ঠানিক চিঠি দেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

বাংলাদেশ সময়: ১৯২৩ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৮, আপডেট: ০১৫৮
টিএম/এমইউএম/এএ/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ