ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আমরা অন্য দেশকে ডিজিটাল হতে সহযোগিতা করছি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৬ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১৮
আমরা অন্য দেশকে ডিজিটাল হতে সহযোগিতা করছি বক্তব্য রাখছেন সজীব ওয়াজেদ জয়/ছবি: বাংলানিউজ

ঢাকা (সাভার): নামের আগে জাতীয়তাবাদী দল লিখলেই জাতীয়তাবাদ হয় না। আজকের উন্নয়ন ও আত্মবিশ্বাস কিন্তু এমনি এমনি আসেনি। যদি তাই হতো তাহলে ১০ বছর কিংবা ১৫ বছর আগে কেন হয়নি। ’৭৫ এর ১৫ আগস্টের পর কেন পিছিয়েছিল। কারণ সেই আত্মবিশ্বাস ও দেশপ্রেম অন্য কোনো দলের নেই।

রোববার (২৮ অক্টোবর) বিকেলে সাভারে শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন কেন্দ্রে আয়োজিত জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড ২০১৮’র পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন ইয়াং বাংলার স্বপ্নদ্রষ্টা প্রধানমন্ত্রীর তথ্য-প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।  

জয় বলেন, দশ বছর আগে যখন ডিজিটাল বাংলাদেশ শুরু করি, তখন অনেকে ঠাট্টা করেছে।

বাংলাদেশ কি ডিজিটাল হবে? দেখেন আজ আমরা কোথায় চলে এসেছি। এটা আমরাই করেছি নিজেদের পরিশ্রমে। আমরা সোমালিয়া, মালদ্বীপসহ বিভিন্ন দেশকে ডিজিটাল হতে সহযোগিতাও করছি। এই আত্মবিশ্বাস ধরে রাখবেন। আমরাই পারি। আমরাই দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাবো। আওয়ামী লীগ ক্ষমতায় না থাকলে এ অবস্থায় আসা সম্ভব হতো না।  

তিনি বলেন, বিএনপির সময় বাংলাদেশকে দুর্নীতিতে চ্যাম্পিয়ন, জঙ্গিদেশ এবং আরকেটি পাকিস্থান বলা হতো। আজকে বাংলাদেশ ডিজিটাল এক্সপাট। উন্নয়নের জন্য স্বীকৃতিও পাচ্ছি বিভিন্ন দেশ থেকে । কারন এখন স্বাধীনতার দল ক্ষমতায় আছে।  

‘আমাদের ইয়াং বাংলার তরুণরা দেখিয়ে দিয়েছে দেশের মানুষকে তারা কীভাবে এগিয়ে নিয়ে যাচ্ছে। আমাদের দেশের প্রতি স্বপ্নের অভাব নেই। আমরা স্বপ্ন দেখি একটি উন্নত বাংলাদেশের। যেখানে প্রতিটি মানুষ ধনী, সবাই ডিজিটাল। ’

জয় বলেন, আওয়ামী লীগ যতদিন ক্ষমতায় থাকবে, দেশ এগিয়ে যেতে থাকবে। আপনাদের মতো তরুণ উদ্যোক্তাদের আমরা সহযোগিতা করে যেতে পারবো। দেশের মানুষকে সহযোগিতা করে যেতে পারবো। বাংলাদেশে একটি মানুষও যাতে পিছিয়ে না থাকে, এটাই আমাদের স্বপ্ন। এটাই আমাদের ওয়াদা আপনাদের প্রতি এবং দেশের মানুষের প্রতি।  

তিনি আরও বলেন, নৌকা যতদিন থাকবে, বাংলাদেশ দ্রুত এগোতে থাকবে। আপনাদের কাছে ওয়াদা করছি নৌকায় ভোট দিলে ২০৪১ সালের আগেই বাংলাদেশ উন্নত রাষ্ট্রে পরিণত হবে। তাই আসুন দেশকে এগিয়ে নিতে আবারও নৌকায় ভোট দেই।  

এর আগে অনুষ্ঠানে শুরুতে উদ্বোধনী বক্তব্য দেন বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ। এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আইসিটি মন্ত্রী মোস্তাফা জব্বার, আইসিটি প্রতিমন্ত্রী জোনায়েদ হোসেন পলক, তথ্যপ্রতিমন্ত্রী তারানা হালিম, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, ইয়াং বাংলার ট্রাস্টি রেদওয়ান সিদ্দিক ববি, ঢাকা-১৯ এর সংসদ সদস্য ডা. এনামুর রহমান প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১৮
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad