ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পটুয়াখালী পৌঁছেছেন প্রধানমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৭ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৮
পটুয়াখালী পৌঁছেছেন প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা

পটুয়াখালী: পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রের উন্নয়ন কর্মসূচি পরিদর্শন ও ক্ষতিগ্রস্তদের জন্য নির্মিত স্বপ্নের ঠিকানা আবাসনের উদ্বোধনসহ পাঁচটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করতে পটুয়াখালী পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পাশাপাশি আরো ১৬টি উন্নয়ন কর্মকাণ্ডের ফলক উন্মোচন করার কথা রয়েছে।

শনিবার (২৭ অক্টোবর) সকাল ১০টায় হেলিকপ্টার যোগে তেজগাঁওয়ের পুরাতন বিমানবন্দর থেকে পটুয়াখালীর পায়রার উদ্দেশে ঢাকা ছাড়েন প্রধানমন্ত্রী। বেলা সাড়ে ১১টার দিকে পটুয়াখালী পৌঁছান তিনি।

সেখানে পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রের উন্নয়ন কর্মসূচি পরিদর্শন ও ক্ষতিগ্রস্তদের জন্য নির্মিত স্বপ্নের ঠিকানা আবাসনের উদ্বোধনসহ বিভিন্ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর ও উন্নয়ন কর্মকাণ্ডের ফলক উন্মোচন করার পাশাপাশি সেখানে আয়োজিত সুধী সমাবেশে যোগ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে বিকেলে বরগুনার তালতলী উপজেলায় আয়োজিত জনসভায় যোগ দেওয়ার কথা রয়েছে তার।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে এবং স্থানীয় জনগণ তাকে দেখার জন্য আগ্রহের সঙ্গে অপেক্ষা করছেন। তার সফরকে সামনে রেখে এলাকায় বিভিন্ন পেশার জনগণের মধ্যে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। শহরে জনসভাকে কেন্দ্র করে স্থানীয় আওয়ামী লীগ নেতারা ব্যস্ত সময় কাটাচ্ছেন।

পটুয়াখালীতে দিনব্যাপী সফরে, পটুয়াখালী সরকারি কলেজে নবনির্মিত ১৩২ আসনবিশিষ্ট পাঁচতলা ছাত্রীনিবাস নির্মাণ, পটুয়াখালী সরকারি কলেজে নবনির্মিত একাডেমিক কাম-এক্সামিনেশন হল নির্মাণ, হাজি আক্কেল আলী হাওলাদার কলেজে চারতলা বিশিষ্ট নবনির্মিত একাডেমিক ভবন নির্মাণ, ইসহাক মডেল ডিগ্রি কলেজে চারতলা বিশিষ্ট নবনির্মিত একাডেমিক ভবন নির্মাণ, কুয়াকাটা খানাবাদ কলেজে চারতলা বিশিষ্ট নবনির্মিত একাডেমিক ভবন নির্মাণ, মুক্তিযোদ্ধা মেমোরিয়াল কলেজে চারতলা বিশিষ্ট নবনির্মিত একাডেমিক ভবন নির্মাণ, জালাল উদ্দিন কলেজে চারতলা বিশিষ্ট নবনির্মিত একাডেমিক ভবন নির্মাণ, সুবিদখালী ডিগ্রি কলেজে চারতলা বিশিষ্ট নবনির্মিত একাডেমিক ভবন নির্মাণ, দুমকি জনতা ডিগ্রি কলেজে চারতলা বিশিষ্ট নবনির্মিত একাডেমিক ভবন নির্মাণ, দুমকি উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন, মির্জাগঞ্জ ৩৩/১১ কেভি বিদ্যুৎ উপকেন্দ্র, ক্ষমতা ১০/১৪ এমভিএ, পায়রা সমুদ্রবন্দরের শেখ হাসিনা সড়ক, সার্ভিস জেটি, মসজিদ, পায়রা অফিসার্স গেস্ট হাউজ ও স্টাফ ডরমিটরির উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।

এছাড়া প্রধানমন্ত্রী ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন পটুয়াখালী সরকারি কলেজে পাঁচতলা বিজ্ঞান ভবন, মির্জাগঞ্জে কাঠালতলি জিসি-পটুয়াখালী বেতাগী আরএসডি (থানা ব্রিজ) সড়কের শ্রীমন্ত নদীর উপর ৯৬ মিটার ব্রিজ, উপজেলায় পর্যায়ে প্রযুক্তি হস্তান্তরের জন্য কৃষক প্রশিক্ষণ কেন্দ্র (তৃতীয় পর্যায়ে) শীর্ষক প্রকল্পের আওতায় পটুয়াখালী জেলার কলাপাড়া উপজেলায় কৃষক প্রশিক্ষণ কেন্দ্র, মির্জাগঞ্জ উপজেলায় পর্যায়ে কৃষক প্রশিক্ষণ কেন্দ্র, পায়ারা সমুদ্র বন্দরের ভূমি অধিগ্রহণের ফলে ক্ষতিগ্রস্ত পরিবারের পুনর্বাসন এলাকা।

বাংলাদেশ সময়: ১২০৫ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৮
এমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad