ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নারী-শিশু উন্নয়নে শেখ হাসিনার বিকল্প নাই

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৯ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৮
নারী-শিশু উন্নয়নে শেখ হাসিনার বিকল্প নাই বক্তব্য রাখছেন প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি। ছবি: বাংলানিউজ

নরসিংদী: মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন, বাংলাদেশে নারী ও শিশু উন্নয়নের ধারা অব্যাহত রাখতে শেখ হাসিনার সরকারের বিকল্প নাই।

বৃহস্পতিবার (২৫ অক্টোবর) সকালে নরসিংদীতে শিশু একাডেমির নবনির্মিত ভবন উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, শিশুদের অধিকার সুরক্ষায় প্রতিটি জেলায় শিশু আদালতের বিধান রেখে জাতীয় সংসদে শিশু (সংশোধন) বিল-২০১৮ পাস হয়েছে।

শিশুদের কল্যাণ, সুরক্ষা ও অধিকার নিশ্চিত করে তাদের জাতি গঠনের উপযোগী করে গড়ে তোলার জন্য এই বিল পাস করা হয়েছে।

তিনি আরো বলেন, একটি শিশুও রাস্তায় থাকবে না। প্রতিটি শিশুর খাদ্য ও আবাসন নিশ্চিত করা হবে। শেখ হাসিনার সরকার আগামীতে ক্ষমতায় গেলে প্রতিটি উপজেলায় শিশু একাডেমি নির্মাণ করা হবে।

নরসিংদী জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পানি সম্পদ প্রতিমন্ত্রী মোহাম্মদ নজরুল ইসলাম হিরু (বীর প্রতিক), মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম, জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মতিন ভূইয়া, পুলিশ সুপার সাইফুল্লা আল মামুনসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

বাংলাদেশ সময়: ১৭৪৯ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৮
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।