ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ব্রাহ্মণবাড়িয়ায় মুক্তিযুদ্ধের স্মৃতি সংরক্ষণের উদ্যোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২০ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৮
ব্রাহ্মণবাড়িয়ায় মুক্তিযুদ্ধের স্মৃতি সংরক্ষণের উদ্যোগ ব্রাহ্মণবাড়িয়ায় মুক্তিযুদ্ধের স্মৃতি সংরক্ষণের উদ্যোগ ডিসির। ছবি: বাংলানিউজ

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ায় মুক্তিযুদ্ধের অরক্ষিত স্মৃতিবিজড়িত বিভিন্ন বস্তু ও স্থাপনা সংরক্ষণের উদ্যোগ নিয়েছেন নবাগত জেলা প্রশাসক (ডিসি) হায়াত-উদ-দৌলা খাঁন।

বৃহস্পতিবার (২৫ অক্টোবর) দুপুরে তিনি জেলা শহরের দাতিয়ারা ওয়াপদা এলাকায় মুক্তিযুদ্ধের সময়ের বিভিন্ন বাঙ্কার, টর্চার সেলগুলো ঘুরে দেখেন। পরে স্থাপনাগুলো পরিষ্কার-পরিচ্ছন্নতা এবং সংরক্ষণের কাজ শুরু করেন।

পরিদর্শন শেষে ডিসি বাংলানিউজকে বলেন, ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন বধ্যভূমি ও গণকবরসহ স্মৃতিবিজড়িত টর্চার সেলগুলো সংরক্ষণে চেষ্টা করা হবে। যাতে ভবিষ্যত প্রজন্ম মুক্তিযুদ্ধ সম্পর্কে জানতে পারে।  

পরিদর্শনকালে উপস্থিত ছিলেন- মুক্তিযোদ্ধা গবেষক জয়দুল হোসেন, ব্রাহ্মণবাড়িয়া টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মনজুরুল আলম, সাধারণ সম্পাদক রিয়াজ উদ্দিন জামিসহ প্রশাসনের বিভিন্ন কর্মকর্তারা।  

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৮
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ