bangla news

ফের ক্ষমতায় এলে বিমানবাহিনীকে আরো আধুনিক করা হবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-২৫ ১২:৫৭:৩১ পিএম
প্রধানমন্ত্রী শেখ হাসিনা/ফাইল ফটো

প্রধানমন্ত্রী শেখ হাসিনা/ফাইল ফটো

ঢাকা: আগামীতে ক্ষমতায় এলে বাংলাদেশ বিমানবাহিনীকে আরো আধুনিক করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (২৫ অক্টোবর) দুপুরে যশোরে বীরশ্রেষ্ঠ মতিউর রহমান ঘাঁটিতে বঙ্গবন্ধু কমপ্লেক্স-এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী একথা জানান।

শেখ হাসিনা বলেন, সরকারের ঐকান্তিক প্রচেষ্টায় বিমানবাহিনী আজ এগিয়ে যাচ্ছে। আধুনিক যুদ্ধবিমান কেনা হয়েছে, যেটা চতুর্থ প্রজন্মের। দক্ষ পাইলট তৈরি করতে প্রশিক্ষণেরও ব্যবস্থা করা হয়েছে।

‘আমাদের বিমানবাহিনী জঙ্গি দমনেও বিশেষ দক্ষ হলি আর্টিজানের ঘটনার সময় সিলেট থেকে বিশেষ বাহিনী উড়িয়ে এনে তারা সহযোগিতা করেছে। পার্বত্য দুর্গম এলাকা থেকে শুরু করে সব দুর্যোগে বিমানবাহিনী এগিয়ে আসে। নেপালে প্লেন দুর্ঘটনার সময়ও বিমানবাহিনী সেখানে থেকে তাদের দক্ষতার পরিচয় দিয়েছে।

ত্রাণের কাজেও বিমানবহিনী আমাদের সহযোগিতা করে। উল্লেখ করে বলেন, ৯৮ সালে বন্যার দুর্যোগের পর কৃষকদের চারা পৌঁছে দিয়েছিল বিমানবাহিনী।

‘বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল। এরই মধ্যে বাংলাদেশের প্রবৃদ্ধি বেড়েছে। বাংলাদেশকে আমরা আধুনিক প্রযুক্তিসম্পন্ন দেশ হিসেবে এগিয়ে নিয়ে যেতে কাজ করছি।’

প্রধানমন্ত্রী আরও বলেন, আত্মবিশ্বাস- আত্মমর্যাদাবোধ একটি জাতিকে এগিয়ে নিয়ে যেতে পারে। দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে। কেউ পিছিয়ে রাখতে পারবে না। 

বাংলাদেশ সময়: ১২৫৩ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৮
এএ

ক্লিক করুন, আরো পড়ুন :   আওয়ামী লীগ প্রধানমন্ত্রী শেখ হাসিনা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2018-10-25 12:57:31