ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘ঘোষক-ঘোষিকারাই অনুষ্ঠানের প্রাণ’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৯ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১৮
‘ঘোষক-ঘোষিকারাই অনুষ্ঠানের প্রাণ’ বেতার কেন্দ্রের আঞ্চলিক পরিচালক মো. মাহফুজুল হকসহ অন্যরা। ছবি: বাংলানিউজ

কক্সবাজার: বাংলাদেশ বেতার কক্সবাজার কেন্দ্রের আঞ্চলিক পরিচালক মো. মাহফুজুল হক বলেছেন, ঘোষক-ঘোষিকারাই অনুষ্ঠানের প্রাণ। তাদের সাবলীল উপস্থাপনার উপরই একটি অনুষ্ঠানের ভাল-মন্দ অনেকটা নির্ভর করে।

মঙ্গলবার (২৩ অক্টোবর) সন্ধ্যা সাতটায় কক্সবাজার বেতার কেন্দ্রের সম্মেলন কক্ষে আয়োজিত বেতারের ঘোষক-ঘোষিকাদের সঙ্গে মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, গান-কবিতা আবৃত্তি, নাটকসহ সংস্কৃতির নানা অনুষঙ্গের মাধ্যমে শ্রোতাদের বেতারের প্রতি আকৃষ্ট করতে অনুষ্ঠান ঘোষক-ঘোষিকাদের গুরুত্ব অপরিসীম।

তাই শ্রোতাদের আকৃষ্ট করার পাশাপাশি অনুষ্ঠানের মান বাড়াতে ঘোষক-ঘোষিকাদের আরো যত্নশীলভাবে দায়িত্ব পালন করতে হবে।

এ সময় মাহফুজুল হক আরো বলেন, মিয়ানমারে নির্যাতনের শিকার হয়ে ১১ লাখের বেশি মিয়ানমারের নাগরিক কক্সবাজারের উখিয়া-টেকনাফে আশ্রয় নিয়েছে। এদের কারণে পর্যটন শহর কক্সবাজারের অবস্থান এখন আর আগের মতো নেই।

আর্ন্তজাতিক অনেক সংবাদমাধ্যমসহ সারাবিশ্বের নজর এখন কক্সবাজারের দিকে। আশ্রয় নেওয়া এসব রোহিঙ্গাদের জীবন-মান উন্নয়নে ইউনিসেফের সহযোগিতায় কক্সবাজারে বেতারেও আঞ্চলিক ভাষায় প্রচারিত ‘বেগ্গুনরল্লাই' অনুষ্ঠানসহ বেশকিছু অনুষ্ঠান প্রচারিত হচ্ছে। তাই অনুষ্ঠানের মান উন্নয়নে সবাইকে কাজ করতে হবে।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বেতারের উপ-আঞ্চলিক পরিচালক মো.ফখরুল করিম, মো. মোমিনুর রহমান, ডিউটি অফিসার সানুচিং মার্মা, রেডিও অ্যানাইন্সার ক্লাবের সভাপতি সুনীল বড়ুয়া, সাধারণ সম্পাদক মো. শহীদুল ইসলাম, অনুষ্ঠান ঘোষক ও সংবাদ পাঠক শামীম আকতার, অনুষ্ঠান ঘোষক কবি সিরাজুল হক সিরাজ, অধ্যাপক নীলোৎপল বড়ুয়া, জয়নাল আবেদীন,তৌফিকুল ইসলাম লিপু, অধ্যাপক জ্যোৎস্না ইয়াসমিন ও বিজয়া বড়ুয়া প্রমুখ।

সভায় জানানো হয়, আগামী ১ নভেম্বরে দুপুর পৌনে ১২টা থেকে বিকেল পৌনে পাঁচটার পরিবর্তে সকাল সাড়ে আটটা থেকে দুপুর ২টা পর্যন্ত নতুন সময় সূচিতে অনুষ্ঠান সম্প্রচার করা হবে। পাশাপাশি অনুষ্ঠান ঘোষণাসহ সামগ্রিক অনুষ্ঠানের মান উন্নয়নে অডিশনের মাধ্যমে নতুন ঘোষক-ঘোষিকা তালিকাভুক্তির জন্য দরখাস্ত আহ্বানের সিদ্ধান্ত নেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১০০৩ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১৮
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।