ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

দেশে ফিরলেন ভারতে পাসপোর্ট হারানো সেই নারী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১৮ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১৮
দেশে ফিরলেন ভারতে পাসপোর্ট হারানো সেই নারী .

বেনাপোল (যশোর): ভারতে পাসপোর্ট ছিনতাইয়ের ১৭ দিন পর কলকাতায় নিযুক্ত বাংলাদেশ উপ-হাইকমিশনারের সহযোগীতায় দেশে ফিরেছেন সরবানু (৫৫) নামে এক নারী। 

মঙ্গলবার (২৩ অক্টোবর) সন্ধ্যায় উপ হাইকমিশনার দূতলায়ের প্রধান বিএম জামাল হোসেন ওই নারীকে বাংলাদেশ সার্চ মানবাধিকার সংস্থার কাছে হস্তান্তর করেন। সরবানু যশোরের ধোফাখোলা গ্রামের আবুল হোসেন হাওলাদারের স্ত্রী।

জানা যায়,  গত ০৫ অক্টোবর চিকিৎসার উদ্দেশে বেনাপোল চেকপোস্ট হয়ে ভারতে যান সরবানু। পরে শিয়ালদাহ স্টেশনে নামার পর ছিনতায়কারীদের কবলে পড়েন তিনি। এ সময় তার ব্যাগটি নিয়ে পালিয়ে যান ছিনতাইকারীরা। ওই ব্যাগে তার পাসপোর্ট রাখা ছিল। পাসপোর্ট হারিয়ে যাওয়ার পর তিনি অসুস্থ হয়ে পড়েন। পরে ভারতের কলকাতায় বাংলাদেশ উপ-হাইকমিশনার দফতর খবর পেয়ে তাকে দমদম সরকারি নার্সিং হোমে ভর্তি করে। পরে কাগজ পত্রের আনুষ্ঠানিকতা সম্পূর্ণ করে ১৭ দিনের মাথায় তাকে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

সার্চ মানবাধিকার সংস্থার শার্শা উপজেলা কমিটির সভাপতি মোস্তাফিজুর রহমান রুবেল বাংলানিউজকে জানান, স্বল্প সময়ে এই প্রথম পাসপোর্ট হারানো কোনো বাংলাদেশিকে দেশে হস্তান্তর করা হলো। ফেরত আসা নারীকে তার পরিবারের হাতে তুলে দেওয়া হয়েছে বলেও জানান মানবাধিকার সংস্থার সভাপতি রুবেল।

বাংলাদেশ সময়: ২২১০ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৮
এজেডেইচ/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।