ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ব্যবসার পাশাপাশি সমাজসেবায় নিয়োজিত থাকতে চাই

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩২ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৮
ব্যবসার পাশাপাশি সমাজসেবায় নিয়োজিত থাকতে চাই বক্তব্য রাখছেন বিআরবি গ্রুপের চেয়ারম্যান শিল্পপতি মজিবর রহমান। ছবি: বাংলানিউজ

কুষ্টিয়া: ৪০ বছরে বিশ্বজুড়ে-এ স্লোগানকে সামনে রেখে গৌরবময় সাফল্যের ধারাবাহিকতায় নানা আয়োজনে কুষ্টিয়ায় দেশসেরা কেবল প্রস্তুতকারী প্রতিষ্ঠান বিআরবি কেবল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ৪০ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। 

এ উপলক্ষে মঙ্গলবার (২৩ অক্টোবর) সকাল ৯টার দিকে কুষ্টিয়ার বিসিক শিল্পনগরীতে বিআরবি গ্রুপের কারখানা চত্বরে জাতীয় ও প্রতিষ্ঠানের পতাকা উত্তোলন এবং বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন বিআরবি গ্রুপের চেয়ারম্যান শিল্পপতি মজিবর রহমান।

এসময় দেশি-বিদেশি বিনিয়োগকারী, প্রশাসনের কর্মকর্তা, ব্যাংক, বীমার ঊর্ধ্বতন কর্মকর্তা, সাংবাদিক, ব্যবসায়ী প্রতিনিধি ও শ্রমিক-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এরপর বিআরবি কেবল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ৪০ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। মিলাদ মাহফিল ও দোয়া পরিচালনা করেন বিশিষ্ট ওলামায়েদ্বীন হযরত মাওলানা এনামূল হক শাফি।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিআরবির ব্যবস্থাপনা পরিচালক পারভেজ রহমানসহ কয়েকজন বিদেশি ইন্ডাস্ট্রিয়াল, ব্যবসায়ী ও উদ্যোক্তা।  

আলোচনা সভায় সভাপতির বক্তব্যে বিআরবি গ্রুপের চেয়ারম্যান শিল্পপতি মজিবর রহমান বলেন, দেশ ও বিদেশে আপনাদের ভালোবাসায় আজ আমি এখানে আসতে পেরেছি। আমার ও আমার পরিবারের জন্য দোয়া করবেন আগামী দিনেও যেন বিআরবি এভাবেই এগিয়ে যেতে পারে।  

তিনি আরও বলেন, কুষ্টিয়াসহ দেশের অর্থনৈতিক উন্নয়নে জানি না বিআরবি কতটুকু সাফল্য রাখতে পারছে। কিন্তু তারপরও আমাদের চেষ্টা অব্যাহত রয়েছে। আমরা মালিক-শ্রমিক ঐক্যবদ্ধভাবে পরিশ্রম করে চলেছি। কুষ্টিয়াবাসীর জন্য আমি নিরলসভাবে কাজ করে যাচ্ছি।  

কুষ্টিয়াসহ দেশের সাধারণ মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে গড়ে তোলা হয়েছে বিআরবি হাসপাতাল এবং কুষ্টিয়ায় গড়ে উঠছে সেলিমা বেগম মেডিকেল কলেজ ও হাসপাতাল নামের একটি বিশ্বমানের আধুনিক চিকিৎসা কেন্দ্র। যেখানে গরীব অসহায় ও সাধারণ মানুষের স্বাস্থ্যসেবায় সুচিকিৎসার ব্যবস্থা থাকবে।  

ইতোমধ্যে কুষ্টিয়া শহরের প্রাণকেন্দ্রে শিক্ষা ব্যবস্থার জন্য আধুনিকমানের একটি শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তুলেছি। ইনশাআল্লাহ সুন্দর ও সার্থকভাবে স্কুলের শিক্ষা কার্যক্রম চলছে। তিনি শ্রমিক কর্মচারীদের উদ্দেশ্যে বলেন, এই প্রতিষ্ঠানকে আপনারা নিজের মনে করে কাজ করে যাবেন।  

এসময় ব্যবসার পাশাপাশি সমাজসেবায় নিজেকে নিয়োজিত রাখতে চান বলেও উল্লেখ করেন তিনি।

আলোচনা ও দোয়া মাহফিল শেষে বিশালাকৃতির কেক কাটা হয়। এ সময় কারখানার সব শ্রমিক, কর্মকর্তা, কর্মচারীসহ দেশ-বিদেশ থেকে আসা অতিথিরা উপস্থিত ছিলেন।  

এছাড়া প্রতিষ্ঠানে ভালো কাজ করার জন্য শ্রমিক/কর্মকর্তাকে সম্মাননাসহ অবসরে যাওয়া, কর্মরত অবস্থায় মৃত ব্যক্তির পরিবারসহ কর্মকর্তাদের অর্থ সহায়তা দেন বিআরবি গ্রুপের চেয়ারম্যান মজিবর রহমান।  

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৮ 
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।