ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দেনা পরিশোধ না হওয়া পর্যন্ত সম্মানী নেবো না: মেয়র সাদিক

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৬ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৮
দেনা পরিশোধ না হওয়া পর্যন্ত সম্মানী নেবো না: মেয়র সাদিক দায়িত্বপত্রে সই করছেন মেয়র সাদিক/ছবি: বাংলানিউজ

ব‌রিশাল: ক‌রপো‌রেশ‌নের তিনি থেকে চারশ কোটি টাকা দেনার কথা বি‌ভিন্ন মাধ্য‌মে শু‌নে‌ছি। ত‌বে এর প‌রিমাণ স‌ঠিকভা‌বে নিরূপণ কর‌তে হ‌লে কিছুটা সময় লাগ‌বে। সবেমাত্র দা‌য়িত্বপ‌ত্রে স্বাক্ষর ক‌রে‌ছি। করপোরেশনের কি অবস্থা আছে সেটা এখনো ভালোভাবে বলতে পারছি না। ত‌বে দেনা যতদিন পরিশোধ না হবে, ততদিন আমি করপোরেশনের সম্মানী নেবো না। 

মঙ্গলবার (২৩ অ‌ক্টোবর) বিকেল সাড়ে ৩টায় দা‌য়িত্বপ‌ত্রে স্বাক্ষর শে‌ষে একথা বলেন বরিশাল সিটি করপোরেশনের নব নির্বাচিত মেয়র সা‌দিক।

‌তি‌নি ব‌লেন, দেনা মাথায় নি‌য়ে কর‌পো‌রেশ‌নে বসাটা আমার কা‌ছে চ্যা‌লে‌ঞ্জের ম‌নে হয় না।

আশাক‌রি স‌ঠিকভা‌বে স‌বকিছু প‌রিচালনা কর‌তে পা‌রে‌বো। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমা‌কে দা‌য়িত্ব দি‌য়ে‌ছেন। তি‌নি ভালো করেই করপোরেশনের অবস্থা জানেন।  

এসময় তিনি উন্নয়নের বিষয়ে বলেন, উন্নয়ন করার মতো অনেক কিছু আছে। তবে মুখে ব‌লে লাভ কি, আমি কাজ করে তা দেখাতে চাই। তবে নির্বাচনের আগে আমি বারবার বলেছি বর্ধিত এলাকার উন্নয়নের কাজ করবো। বস্তি ও নগরীর সড়ক ব্যবস্থা উন্নয়নে কাজ করবো। বড় পরিকল্পনা হাতে নিয়ে নগ‌রের বিভিন্ন পর্যায়ের উন্নয়ন সাধিত হবে।

অতীতে করপোরেশনের দুর্নীতির বিষয়ে সাদিক বলেন, অতীতের দুর্নীতির বিষয়গুলো খতিয়ে দেখা হবে। এতে কোনো মেয়র বা কাউন্সিলর জড়িত থাকলে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে। এমনকি ভ‌বিষ্য‌তে যদি আমি নিজেও জড়িত হই ত‌বে আমার বিরু‌দ্ধেও যথাযথ নিয়মে ব্যবস্থা নেওয়া হবে।  

‘বরিশাল সিটি করপোরেশনের আইন মান্য করে প্রত্যেককে কাজ করতে হবে। আমি জনপ্রতিনিধিদের আগেই বলেছি বিষয়টি। আমা‌কে ভ‌বিষ্য‌তে যা‌তে মানুষের কাছে আর ভোট চাইতে না হয়, মানুষ যাতে আমাকে এমনিতেই ভোট দেয় সেভাবে কাজ করার মানসিকতা নিয়ে আমি চলছি।  

ব‌রিশালবাসীর প্রত্যাশা পূর‌ণে যথাযথ পদ‌ক্ষেপ নেওয়ার কথা জানান তি‌নি।

এরআগে নগরভবনের দ্বিতীয় তলায় মেয়রের অফিস কক্ষে সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর কাছে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব বু‌ঝি‌য়ে দেন বরিশাল সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ইসরাইল হোসেন।

এসময় উপস্থিত ছিলেন বরিশাল বিভাগীয় কমিশনার রাম চন্দ্র দাস, বরিশাল রেঞ্জ ডিআইজি মো. শফিকুল ইসলাম, বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. মোশারফ হোসেন, ব‌রিশাল-২ আস‌নের সংসদ সদস্য তালুকদার মো. ইউনুস, বরিশাল জেলা প্রশাসক অজিয়র রহমান, বরিশাল জেলা পুলিশ সুপার সাইফুল ইসলাম প্রমুখ।

বাংলা‌দেশ সময়: ১৮০০ ঘণ্টা, অ‌ক্টোবর ২৩, ২০১৮
এমএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।