ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

স্বাধীনতা বিরোধীরা একাত্তরের মতো আক্রমণ করতে পারে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫০ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৮
স্বাধীনতা বিরোধীরা একাত্তরের মতো আক্রমণ করতে পারে সংবাদ সম্মেলনে সম্প্রীতি বাংলাদেশ নেতারা/ছবি: শাকিল আহমেদ

ঢাকা: আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে ফের সংখ্যালঘু নির্যাতনের আশঙ্কা প্রকাশ করছে সম্প্রীতি বাংলাদেশ নামে একটি সংগঠন। 

সংগঠনটি জানায়, চলতি বছর ঈদুল ফিতর, ঈদুল আজহা ও শারদীয় দুর্গোৎসব শান্তিপূর্ণভাবে উদযাপিত হলেও স্বাধীনতা বিরোধীরা এখনও সক্রিয়। তারা যে কোনো সময় একাত্তরের মতো আক্রমণ করতে পারে।

 

মঙ্গলবার (২৩ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ শঙ্কার কথা জানান সংগঠনটির আহ্বায়ক পীযূষ বন্দ্যোপাধ্যায়।

পীযূষ বন্দ্যোপাধ্যায় বলেন, চলতি বছর এখন পর্যন্ত তিনটি বড় ধর্মীয় উৎসব পালিত হয়েছে কোনো রকম অঘটন ছাড়াই। দেশের মানুষের সম্প্রীতি মনোভাবের কারণেই অন্ধকারের কুশীলবরা কোনো অঘটন ঘটাতে পারেনি। দেশের মানুষ তার যোগ্য নেতৃত্বে সব ধরনের অপশক্তি রুখে দিতে প্রস্তুত।

তিনি বলেন, আমরা এখন আর সংখ্যালঘু মনে করি না। বাঙালির যে কোনো উৎসবের সঙ্গে অর্থনীতির যোগ রয়েছে। সম্প্রীতি উদযাপিত দুর্গোৎসবে বাণিজ্যিক লেনদেন হয়েছে প্রায় ১২ হাজার কোটি টাকা। বঙ্গবন্ধুর দেশে কোনো অঘটন ঘটলে আমরা সম্মিলিতভাবে প্রতিহত করবো।

জাতীয় প্রেসক্লাবের সভাপতি শফিকুর রহমান বলেন, যারা গণতন্ত্রের নামে দেশে অঘটন ঘটিয়েছে আমরা সেই শক্তিকে ক্ষমতায় আনতে চাই না। সম্প্রীতির দেশকে রক্ষায় নৌকা প্রতীকে ভোট দিয়ে বিজয়ী করতে হবে। এর বিকল্প মানেই সম্প্রীতি নষ্ট, নির্যাতন, একাত্তরের পরাজিত শক্তির উত্থান।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ড. অসিম কুমার সরকার, ড. মামুন আল মাহতাব, ড. নুজহাদ চৌধুরী।

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৮
ইএআর/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad