[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ১ অগ্রহায়ণ ১৪২৫, ১৫ নভেম্বর ২০১৮
bangla news

প্রতিপক্ষের আগুনে পুড়ল কৃষকের স্বপ্ন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-২৩ ৩:৪৮:০০ পিএম
আগুনে পোড়া কৃষকের তিনটি ঘর। ছবি: বাংলানিউজ

আগুনে পোড়া কৃষকের তিনটি ঘর। ছবি: বাংলানিউজ

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের কাজিপুর উপজেলায় পূর্ব শত্রুতার জের ধরে প্রতিপক্ষের দেয়া আগুনে পুড়ে গেছে কোরবান আলী নামে এক কৃষকের তিনটি আধাপাকা ঘর।

সোমবার (২২ অক্টোবর) গভীর রাতে উপজেলার সিংড়াবাড়ী গ্রামে এ ঘটনা ঘটে।

মঙ্গলবার (২৩ অক্টোবর) দুপুরের দিকে ক্ষতিগ্রস্ত কৃষক কোরবান আলী বাংলানিউজেক জানান, অনেক কষ্টে প্রায় দু’বছর আগে বাড়িতে তিনটি আধাপাকা ঘর নির্মাণ করে সন্তানাদি নিয়ে বসবাস করছিলেন। শত্রুপক্ষ কেরোসিন দিয়ে তার স্বপ্নের সেই ঘর পুড়ে ছাই করেছে।

তিনি অভিযোগ করে বলেন, তার সঙ্গে প্রতিবেশী দুলু শেখ, মোখলেসার ও মুকুলের দীর্ঘদিন ধরে দ্বন্দ্ব চলছে। প্রায় এক বছর আগে দু’পক্ষের মারামারির ঘটনায় তাকেসহ পরিবারের আরও তিন সদস্যের বিরুদ্ধে মামলা করা হয়। ওই মামলা এখনও চলছে। সোমবার গভীর রাতে তারা ষড়যন্ত্রমূলকভাবে ঘরে কেরোসিন দিয়ে আগুন ধরিয়ে দেয়। 

এলাকাবাসী ও ফায়ার সার্ভিস সদস্যরা এসে রাত আড়াইটার দিকে আগুন নিয়ন্ত্রণে আনেন। অগ্নিকাণ্ডে তার ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলেও জানান কৃষক কোরবান আলী।

কাজিপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার (এসও) লিয়াকত আলী বাংলানিউজকে জানান, দুর্গম অঞ্চল হওয়ায় ঘটনাস্থলে পৌঁছতে দেরি হয়েছে। এতে ক্ষয়ক্ষতির পরিমাণ বেশি হয়েছে। তবে কিভাবে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে, সে বিষয়ে তদন্ত করা হচ্ছে।

কাজিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম লুৎফর রহমান বাংলানিউজকে বলেন, এ অগ্নিকাণ্ডের ঘটনায় মঙ্গলবার দুপুরে থানায় অভিযোগ করা হয়েছে। বিষয়টি তদন্ত করে অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৫৪৭ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৮
জিপি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache