ঢাকা, রবিবার, ৭ বৈশাখ ১৪২৬, ২১ এপ্রিল ২০১৯
bangla news

মেহেরপুরে ইজিবাইক চালক হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদণ্ড 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-২৩ ৩:১০:০০ পিএম
প্রতীকী ছবি

প্রতীকী ছবি

মেহেরপুর: মেহেরপুরে চাঞ্চল্যকর ইজিবাইক চালক এনায়েত হোসেন খোকন হত্যা মামলায় তিনজনের ফাঁসি ও দুইজনের কারাদণ্ড দিয়েছেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত। 

মঙ্গলবার (২৩ অক্টোবর) দুপুর ১টার দিকে অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. নুরুল ইসলাম এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- সদর উপজেলার গোপালনগর গ্রামের মাঝেরপাড়া এলাকার আব্দুল কুদ্দুছের ছেলে আলমগীর হোসেন, একই উপজেলার রামনগর গ্রামের কলোনিপাড়া এলাকার জিন্নাত আলীর ছেলে মামুন হোসেন ও আব্দুল আজিজের ছেলে ওয়াসিম আলী। 

একই সঙ্গে তাদের ৫০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো ২ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। অপর একটি ধারায় ওই তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড ও ২০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো ২ বছর করে কারাদণ্ড দিয়েছেন একই আদালত।
বাকি দুই আসামি কুষ্টিয়া জেলার দৌলতপুর উপজেলার খলিশাকুন্ডি গ্রামের সাত্তার আলীর ছেলে ফিরোজ হোসেন ও মিরপুর উপজেলার বড়বড়িয়া গ্রামের খইবার হোসেনের ছেলে কাবলু ইসলামকে তিন বছর করে কারাদণ্ড ও ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়। 

মামলার বিবরণে জানা যায়, ২০১৬ সালের ২৮ অক্টোবর মেহেরপুরের টেংরামারী মাঠ থেকে হাত-পা বাঁধা অবস্থায় এনায়েত হোসেন খোকন নামে এক ইজিবাইক চালকের মরদেহ উদ্ধার করে পুলিশ। নিহত খোকন মেহেরপুর শহরের হোটেল বাজার পাড়ার জলিল খাঁর ছেলে। ঘটনার পরের দিন নিহতের স্ত্রী রোকেয়া আক্তার রুমা সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। 

দীর্ঘ তদন্তের পরে সদর থানার উপ পরিদর্শক (এসআই) রফিকুল ইসলাম আদালতে মামলার চার্জশিট দাখিল করেন। 

আসামিরা বিজ্ঞ আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। সেখানে তারা বলেন, ২৭ অক্টোবর সন্ধ্যায় খোকনের ইজিবাইক ভাড়া করে তারা টেংরামারী মাঠে নিয়ে যায়। এসময় ইজিবাইকটি ছিনিয়ে নিয়ে গলায় ফাঁস দিয়ে তাকে হত্যা করা হয়। 

পরের দিন টেংরামারী মাঠে যাওয়ার পথে কৃষকরা একজনের হাত-পা বাঁধা মরদেহ পড়ে থাকতে দেখে পুলিশে খবর দিলে ঘটনাস্থল থেকে তার মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মেহেরপুর জেনারেল হাসপাতাল মর্গে পাঠায়। 
আসামিপক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট শফিকুল ইসলাম রাষ্ট্রপক্ষের ছিলেন জেলা জজ আদালতের পিপি অ্যাডভোকেট পল্লভ ভট্টাচার্য।   

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৮ 
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন :   মৃত্যুদণ্ড মেহেরপুর
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14