ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাদারীপুরে ইলিশসহ ২৭ জেলে আটক

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৫৮ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৮
মাদারীপুরে ইলিশসহ ২৭ জেলে আটক আটক ব্যক্তিরা। ছবি: বাংলানিউজ

মাদারীপুর: মাদারীপুর জেলার শিবচরে অভিযান চালিয়ে মাছ ধরা অবস্থায় ২৭ জেলেকে আটক করেছে জেলা মৎস অফিসের এক টিম। এ সময় ৫০ হাজার মিটার জাল ও পাঁচ মণ ইলিশ মাছ জব্দ করা হয়।

সোমবার (২২ অক্টোবর) সন্ধ্যার পর পুলিশ ও র‌্যাবকে সঙ্গে নিয়ে জেলা মৎস কর্মকর্তা ও জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেটদের একটি টিম শিবচরের পদ্মার চরাঞ্চলে অভিযান চালায়। এ সময় পদ্মার বিভিন্ন এলাকায় মাছ শিকার থাকা অবস্থায় জেলেদের আটক করা হয়।

জানা গেছে, শিবচরের পদ্মা নদীতে নিষিদ্ধ সময়েও থেমে নেই ইলিশ শিকার। এমন তথ্যে সোমবার সন্ধ্যায় জেলা মৎস কর্মকর্তা আব্দুস সাত্তারের নেতৃত্বে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. সহিদুল হক পাটোয়ারি, রেভেনিউ ডেপুটি কালেক্টর ফাতেমা আজরিন তন্বী, সহকারী কমিশনার ফাতেমা জান্নাত ও রেকসোনা খাতুনকে সঙ্গে নিয়ে জেলা ও শিবচর মৎস অফিস চরাঞ্চলের পদ্মা নদীতে অভিযান চালায়। এ সময় র‌্যাব ও পুলিশের উপস্থিতিতে পদ্মা নদীর বিভিন্ন স্থান থেকে জেলেদের আটক করা হয়।

আটককৃতরা হলেন, মনির মিয়া, আনোয়ার, আব্দুল খালেক শেখ, ওবাইদুল, বিশাল শিকদার, আব্দুল রশিদ, ফিরোজ শেখ, ফরিদ, আব্দুল রহিম, ঠাণ্ডু মাদবর, মজিবরসহ মোট ২৭জন। এরা চরজানাজাত, কাঁঠালবাড়ীসহ শিবচরের পদ্মার চরাঞ্চলের বাসিন্দা। এ সময় জেলেদের কাছ থেকে পাঁচ মণ মা ইলিশ ও ৫০ হাজার মিটার জাল জব্দ করা হয়। পরে জাল পুড়িয়ে ফেলা ও মাছ এতিমখানায় বিতরণ করা হয়। আটককৃতদের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাতেমা আজরিন তন্বী বলেন, আটককৃত জেলেদের সাতদিন করে সাজা দেওয়া হয়েছে। এদের মধ্যে দু'জনকে ৫শ' টাকা করে জরিমানা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ০০৫৫ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৮
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।