ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সৌদি আরব আপনার দ্বিতীয় বাড়ি, প্রধানমন্ত্রীকে বাদশা

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩১৪ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৮
সৌদি আরব আপনার দ্বিতীয় বাড়ি, প্রধানমন্ত্রীকে বাদশা বক্তব্য রাখছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গণভবন থেকে: সৌদি বাদশা সালমান বিন আব্দুল আজিজ আল সৌদ সৌদি আরবকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দ্বিতীয় বাড়ি হিসেবে আখ্যায়িত করেছেন।

সৌদি আরব সফর নিয়ে সোমবার (২২ অক্টোবর) বিকেলে গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী এ কথা জানান।

সৌদি আরব সফরে প্রধানমন্ত্রী দু’দেশের মধ্যে স্বাক্ষরিত সমঝোতা স্মারক, বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ আল সৌদ ও ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের সঙ্গে তার বৈঠকের কথা তুলে ধরেন।

উল্লেখ করেন অন্যান্য কর্মসূচিতে অংশগ্রহণের কথাও।

প্রধানমন্ত্রী বলেন, মহামান্য বাদশার সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে তিনি সৌদি আরবকে আমার দ্বিতীয় বাড়ি উল্লেখ করে বলেন, এখানে আপনি সব সময়ের জন্য স্বাগত।

শেখ হাসিনা বলেন, মহামান্য বাদশা বাংলাদেশের আর্থ সামাজিক অবস্থা উন্নয়নের ভূয়সী প্রশংসা করেন। একপর্যায়ে সৌদি বাদশা বাংলাদেশের উন্নয়নের অগ্রযাত্রা ও দীর্ঘ মেয়াদী স্থিতিশীলতা রক্ষায় আগামীতে আমাদের সরকারের ধারাবাহিকতার প্রয়োজনীয়তার কথাও উল্লেখ করেন বলে জানান প্রধানমন্ত্রী।

সৌদি যুবরাজের সঙ্গে বৈঠকের কথা তুলে ধরে শেখ হাসিনা বলেন, সৌদি আরবের উপ প্রধানমন্ত্রী ও প্রতিরক্ষামন্ত্রী যুবরাজ মুহাম্মদ বিন সালমান বিন আবদুল আজিজের সঙ্গে বৈঠক করি। আলোচনার শুরুতে বিগত দু’বছরে আমার চারবার সৌদি আরব সফর প্রসঙ্গে যুবরাজ আমাকে হাফ সৌদি হিসেবে আখ্যায়িত করেন।

এ সফর দু’দেশের সম্পর্কোন্নয়নে সুদূরপ্রসারী ভূমিকা রাখবে বলে জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাংলাদেশ সময়: ২৩১৪ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৮
এসকে/এমইউএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।