ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

এইচআরপিবি পদক পেলেন আবদুল্লাহ আবু সায়ীদ-ডা. সামন্ত লাল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১৪ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৮
এইচআরপিবি পদক পেলেন আবদুল্লাহ আবু সায়ীদ-ডা. সামন্ত লাল এইচআরপিবি পদক প্রদান অনুষ্ঠান

ঢাকা: জনস্বার্থে কাজের স্বীকৃতি স্বরূপ বিশ্বসাহিত্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদকে ‘এইচআরপিবি অ্যাওয়ার্ড-২০১৭’ এবং শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট এবং বার্ন ও প্লাস্টিক সার্জারি প্রকল্প সমূহ, সমগ্র বাংলাদেশ এর সমন্বয়ক ডা. সামন্ত লাল সেনকে ‘এইচআরপিবি অ্যাওয়ার্ড-২০১৬’ প্রদান করা হয়েছে।

সোমবার (২২ অক্টোবর) হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশের (এইচআরপিবি) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।  

বিজ্ঞপ্তিতে বলা হয়, রোববার (২১ অক্টোবর) বিকালে সুপ্রিম কোর্ট বার অডিটরিয়ামে এ পদক দেওয়া হয়েছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশের (এইচআরপিবি) প্রেসিডেন্ট অ্যাডভোকেট মনজিল মোরসেদ।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান কাজী রিয়াজুল হক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন।  

অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাবেক জাতীয় সংসদ সদস্য, চলচ্চিত্র অভিনেত্রী সারা বেগম কবরী এবং স্বনামধন্য যাদুকর জুয়েল আইচ।

বক্তব্যে বিশ্বসাহিত্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ বলেন, আজকে সমাজে পরোপকারী মানুষের সংখ্যা কমে যাচ্ছে, এইচআরপিবি সেখানে পরের দুঃখ মোচনে ভূমিকা রাখছে, যা বিরল।  

তিনি আরও বলেন, আমাদের চারপাশে যে চেনা মানুষগুলো রয়েছে তাদের ভিতর থেকে আস্তে আস্তে চোরের মুখোশ বেরিয়ে আসছে এবং যত দিন যাচ্ছে সেটা আরও প্রকট হচ্ছে, এটা সমাজের জন্য হতাশাজনক।

ডা. সামন্ত লাল সেন বলেন, চিকিৎসা সেবায় আসার প্রারম্বে অর্থ ও যশ অর্জনের পরিকল্পনা থাকলেও সাধারণ মানুষের চিকিৎসা করতে করতে এক সময় অর্থ উপার্জনের চেয়ে মানুষের কল্যাণই মুখ্য হয়ে ওঠে।

অ্যাডভোকেট মনজিল মোরসেদ বলেন, দেশের শিক্ষা ও চিকিৎসা ক্ষেত্রে দুর্বল, অসহায় ও গরিব মানুষ অধিকার থেকে বঞ্চিত হচ্ছে, যাদের পাশে থেকে জনস্বার্থমূলক ভূমিকা নিঃস্বার্থভাবে পালন করে যাওয়া ব্যক্তিদের স্বীকৃতির দেওয়া আমাদের কর্তব্য।

সভা শেষে বিশ্বসাহিত্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদকে এইচআরপিবি অ্যাওয়ার্ড তুলে দেন সংগঠনের প্রেসিডেন্ট অ্যাডভোকেট মনজিল মোরসেদ।  

প্লাস্টিক সার্জারি প্রকল্প সমূহ, সমগ্র বাংলাদেশের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন কে এইচআরপিবি অ্যাওয়ার্ড তুলে দেন সংগঠনের সেক্রেটারি অ্যাডভোকেট ছারওয়ার আহাদ চৌধুরী।

বাংলাদেশ সময়: ২২১০ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৮
ইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad