ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাঙামাটিতে ট্রাকভর্তি অবৈধ কাঠসহ আটক ২

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৫ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৮
রাঙামাটিতে ট্রাকভর্তি অবৈধ কাঠসহ আটক ২ আটক সিরাজ ও আব্দুল আজিজ। ছবি: বাংলানিউজ

রাঙামাটি: রাঙামাটিতে অবৈধভাবে কাঠ পাচারকালে দুই যুবককে আটক করেছে যৌথবাহিনী। এসময় একটি ট্রাকসহ চেরাই করা ৩৫০ থেকে ৪০০ ফুট সেগুন ও গুদা কাঠ জব্দ করা হয়েছে।

আটকরা হলেন- সিরাজ (২২) ও আব্দুল আজিজ (১৭)। তারা উভয় চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার রানীরহাট এলাকার বাসিন্দা।

 

সোমবার (২২ অক্টোবর) সকালে জেলা শহরের রূপনগর টিভি সেন্টার এলাকা থেকে তাদের আটক করা হয়।  

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, রাঙামাটি শহরের রূপনগর টিভি সেন্টার এলাকায় একটি ট্রাকে করে অবৈধভাবে কাঠ পাচারের করছে কয়েকজন অসাধু ব্যবসায়ী এমন গোপর সংবাদের ভিত্তিতে অভিযানে নামে যৌথবাহিনীর একটি দল। এসময় রূপনগর এলাকায় কাঠভর্তি ট্রাকটি চলন্ত গাড়ির গতিরোধ করে তারা।

যৌথবাহিনীর উপস্থিতি টের পেয়ে চালক গাড়ির জানালা দিয়ে পালিয়ে যায়। এসময় চালকের সঙ্গে থাকা ট্রাকের হেলপার (সহকারী) সিরাজ ও আব্দুল আজিজ পালানোর চেষ্টা করলে যৌথবাহিনীর সদস্যরা তাদের পাকড়াও করে। পরে তাদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর কাঠ ও আটকদের বিকেলে রাঙামাটি দক্ষিণ বন বিভাগের কাছে হস্তান্তর করে যৌথবাহিনী।

রাঙামাটি দক্ষিণ বন বিভাগের কর্মকর্তা মো. মাহবুবুর আলম বিষয়টি নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, অবৈধভাবে কাঠ পাচারের অভিযোগে আটক ওই দুই ব্যক্তির বিরুদ্ধে বন আইনে মামলা করা হয়েছে। জব্দ হওয়া কাঠের আনুমানিক মূল্য প্রায় ৭ থেকে ৮ লাখ টাকা।  

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।