ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

লা-মেরিডিয়ানের মালিককে দিনভর জিজ্ঞাসাবাদ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৮ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৮
লা-মেরিডিয়ানের মালিককে দিনভর জিজ্ঞাসাবাদ

ঢাকা: সরকারি সম্পত্তি দখল করে শত কোটি টাকার অবৈধ সম্পদ অর্জন ও বিদেশে অর্থপাচারের অভিযোগে হোটেল লা-মেরিডিয়ানের স্বত্বাধিকারী আমিন আহম্মেদ ভূঁইয়াকে দিনভর জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার (২২ অক্টোবর) সকাল ১১টায় আমিন আহমেদ ভূঁইয়া সেগুন বাগিচাস্থ  দুদক কার্যালয়ে আসেন। পরে তাকে  জিজ্ঞাসাবদ শুরু করেন দুদকের উপপরিচালক মোশারফ হোসেইন মৃধা।

 

জিজ্ঞাসাবাদ শেষে বিকেল সাড়ে ৪টায় আমিন দুদক কার্যালয় ত্যাগ করেন। দুদকের উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে, গত ১৯ সেপ্টেম্বর দুদকের উপপরিচালক মোশারফ হোসেইন মৃধার সই করা এক নোটিশে আমিন আহম্মেদ ভূঁইয়াকে ২৭ সেপ্টেম্বর দুদকে হাজির হতে বলা হয়। দিনটিতে তিনি উপস্থিত না হয়ে এক মাস সময় চান। পরে দুদক নতুন করে জিজ্ঞাসাবাদের জন্য এ দিন নির্ধারণ করে।

দুদক সূত্রে জানা গেছে, আমিন আহম্মেদ ভূঁইয়ার বিরুদ্ধে হোটেল ব্যবসার আড়ালে বিভিন্ন ব্যবসা ও সরকারি সম্পত্তি আত্মসাতের মাধ্যমে শত শত কোটি টাকার মালিক হওয়ার অভিযোগ রয়েছে।

এছাড়া নোয়াখালীর সুবর্ণচর এলাকায় ৭০০ একর খাস জমি দখল করে রেখেছেন তিনি। হোটেল ব্যবসার আড়ালে শত শত কোটি টাকা বিদেশে পাচার করেছেন বলেও তার বিরুদ্ধে দুদকের অভিযোগ।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৮
আরএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad