bangla news

‘তথ্য প্রমাণ’ দিতে মাসুদা ভাট্টিকে আইনি নোটিশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-২২ ৫:৫৭:৩৪ পিএম
ব্যারিস্টার মইনুল হোসেন ও মাসুদা ভাট্টি। ফাইল ফটো

ব্যারিস্টার মইনুল হোসেন ও মাসুদা ভাট্টি। ফাইল ফটো

ঢাকা: একটি বেসরকারি টিভি চ্যানেলে সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেনকে ‘জামায়াতের প্রতিনিধি’ বলে উল্লেখ করে করা প্রশ্নের সপক্ষে তথ্যপ্রমাণ চেয়ে সাংবাদিক মাসুদা ভাট্টিকে আইনি নোটিশ দিয়েছেন সুপ্রিম কোর্টের এক আইনজীবী।

সোমবার (২২ অক্টোবর) আইনজীবী সমাজের পক্ষে উল্লেখ করে এ নোটিশ পাঠান আইনজীবী এস এম জুলফিকার আলী জুনু।   
 
নোটিশে বলা হয়, মাসুদা ভাট্টিকে এই লিগ্যাল নোটিশের মাধ্যমে জানানো যাচ্ছে যে, আপনি সম্প্রতি চ্যানেল ৭১ টিভির একটি টকশোতে সামাজিক যোগাযোগ মাধ্যমের রেফারেন্স দিয়ে প্রশ্ন করেন যে, ব্যারিস্টার মইনুল হোসেন জাতীয় ঐক্যফ্রন্টের মিটিংয়ে জামায়াতের প্রতিনিধি হিসেবে অংশগ্রহণ করেন। আপনি মাসুদা ভাট্টি কোন তথ্য-প্রমাণের ভিত্তিতে ব্যারিস্টার মইনুল হোসেন জাতীয় ঐক্যফ্রন্টের মিটিংয়ে জামায়াতের প্রতিনিধি হিসেবে যান বলেন তা এই লিগ্যাল নোটিশ প্রাপ্তির ২৪ ঘণ্টার মধ্যে জাতির সামনে তথ্য প্রমাণ সহকারে তুলে ধরবেন বলে অনুরোধ করা গেলো। ......ব্যর্থ হলে প্রকাশ্য ব্যারিস্টার মইনুল হোসেনের কাছে ক্ষমা চাওয়ার অনুরোধ জানাচ্ছি। অন্যথায় উপযুক্ত আইনের মাধ্যমে সংশ্লিষ্ট আদালতে যথা উপযুক্ত ক্ষতিপূরণ ও শাস্তি চেয়ে মানহানির  মামলা করা হবে।’
 
নোটিশে আরও বলা হয়, আপনার (মাসুদা ভাট্টি) এ ধরনের কর্মকাণ্ড চ্যানেল ৭১ টিভির টকশোতে ব্যারিস্টার মইনুল হোসেনের উদ্দেশ্যে করে অসত্য মানহানিকর প্রশ্ন উদ্দেশ্যেপ্রণোদিত।সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি ব্যারিস্টার মইনুল হোসেনের সামাজিক মর্যাদা ক্ষুণ্ন করার চেষ্টা বলে দেশের আইনজীবী সমাজের কাছে প্রতীয়মান। আপনার এরূপ কর্মকাণ্ড দেশের প্রচলিত ফৌজদারি আইনে আমলযোগ্য শাস্তিযোগ্য অপরাধ।
 
এ নোটিশ পাঠানো হয়ে ঢাকা মহানগর পুলিশ কমিশনারের কাছেও।  
 
নোটিশে বলা হয়, আপনাকে (ডিএমপি কমিশনার) লিগ্যাল নোটিশের মাধ্যমে জানানো যাচ্ছে যে, মাসুদা ভাট্টির এরূপ কর্মকাণ্ড সাইবার সিকিউরিটি অ্যাক্টের সংশ্লিষ্ট ধারায় আমলযোগ্য অপরাধ হওয়ায় লিগ্যাল নোটিশ প্রাপ্তির সাত দিনের মধ্যে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য বিশেষভাবে অনুরোধ করা গেলো।

বাংলাদেশ সময়: ১৭৩৯ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৮
ইএস/এমএ/জেএম

ক্লিক করুন, আরো পড়ুন :   আদালত
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2018-10-22 17:57:34