ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পানি বিশুদ্ধকরণ কারখানায় র‌্যাবের অভিযান, দু’টি সিলগালা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৯ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৮
পানি বিশুদ্ধকরণ কারখানায় র‌্যাবের অভিযান, দু’টি সিলগালা

ঢাকা: রাজধানীর বাড্ডায় পানি বিশুদ্ধকরণ ও বিপণন কারখানায় অভিযান পরিচালনা করেছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। অভিযানে দু’টি প্রতিষ্ঠানকে সিলগালা করার পাশাপাশি বেশ কয়েকটি প্রতিষ্ঠানকে আর্থিক জরিমানা করা হয়।

সিলগালা করা প্রতিষ্ঠান দু’টি হলো- আর ইসলাম ড্রিংকিং ওয়াটার এবং সাবরিনা ড্রিংকি ওয়াটার।

অভিযানের বিষয়ে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম বাংলানিউজকে বলেন, নগরবাসী রাজধানীতে চলাফেরা করেন।

বিভিন্ন সময় খাবার হোটেল, রেস্টুরেন্ট বা চায়ের দোকানে জারের পানি কিনে পান করেন। জারে বিশুদ্ধ পানি সরবরাহ করার কথা থাকলেও তা এই প্রতিষ্ঠানগুলো করছে না। তারা পানি বিশুদ্ধ করা ছাড়াই সরবরাহ করে। সিলগালা করে দেওয়া প্রতিষ্ঠানগুলোর লাইসেন্সও ছিলো না।  
 
তিনি আরো জানান, অভিযানে অনিয়ম পাওয়ায় বেশ কয়েকটি প্রতিষ্ঠানকে বিভিন্ন মেয়াদে শাস্তি দেওয়া হয়েছে। করা হয়েছে অর্থিক দণ্ডও। অপরাধ বিবেচনায় যার পরিমাণ সাড়ে ৭ লাখ টাকা।

এসব প্রতিষ্ঠানে ডিপ কল দিয়ে পানি উত্তোলন করে সরাসরি জারে ভরে বাজারজাত করা হতো। এই পানিগুলোর কোনো মান নেই। স্বাস্থের জন্য খুবই ক্ষতিকর এসব পানি।
 
বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউট’স (বিএসটিআই) ও স্বাস্থ্য অধিদপ্তরের কর্মকর্তারও অভিযানে উপস্থিত ছিলেন।  
 
বাংলাদেশ সময়: ১২৩৫ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৮/আপডেট: ১৪৫০ ঘণ্টা
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ