ঢাকা, সোমবার, ১১ চৈত্র ১৪২৫, ২৫ মার্চ ২০১৯
bangla news

সাদা রঙের ইয়াবা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-২১ ৮:৫২:৩০ পিএম
এবার সাদা রঙের ইয়াবা বিক্রির সন্ধান পেয়েছে র‌্যাব

এবার সাদা রঙের ইয়াবা বিক্রির সন্ধান পেয়েছে র‌্যাব

ঢাকা: আইন-শৃঙ্খলা বাহিনীর ধারাবাহিক অভিযানে নিত্যনতুন কৌশল পাল্টাচ্ছে মাদক ব্যবসায়ীরা। প্রাণঘাতী ইয়াবা সাধারণত গোলাপি রঙের হলেও এবার সাদা রঙের ইয়াবা বিক্রির সন্ধান পেয়েছে র‌্যাব।

র‌্যাব জানায়, কৌশল হিসেবে ইয়াবার রং পাল্টে বাজারে বিক্রির চেষ্টা চালাচ্ছে মাদক ব্যবসায়ীদের একটি চক্র। তারা আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের বিভ্রান্ত করতে মিয়ানমার থেকে ভিন্ন রঙের এই ইয়াবাগুলো আমদানি করা হচ্ছে।

শনিবার (২০ অক্টোবর) দিনগত রাতে রাজধানীর হাতিরঝিল থানাধীন পশ্চিম রামপুরা এলাকায় অভিযান চালিয়ে সাদা রঙের ৮০ পিস ট্যাবলেটসহ রাজিব মোল্লা (২২) নামে এক ব্যক্তিকে আটক করে র‌্যাব-৩। পরে ল্যাব পরীক্ষায় ট্যালেটগুলো ইয়াবা বলে নিশ্চিত হয়েছেন র‌্যাব সদস্যরা।

র‌্যাব-৩ এর (সিপিসি-২) ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার মেজর আবদুল্লাহ আল মারুফ বাংলানিউজকে বলেন, গোপন তথ্যের ভিত্তিতে পশ্চিম রামপুরার উলন রোডস্থ আবাসিক এলাকার ১ নম্বর গেটের সামনে অভিযান চালিয়ে ৮০ পিস সাদা ইয়াবাসহ মাদক ব্যবসায়ী রাজিবকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে দুইটি মোবাইল সেটও উদ্ধার করা হয়েছে।

রাজিবকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে তিনি জানান, সে দীর্ঘদিন ধরে রাজধানীর বিভিন্ন এলাকায় ইয়াবা বিক্রি করে আসছিল। সম্প্রতি আইন-শৃঙ্খলা বাহিনীর তৎপরতার কারণে কৌশলে টেকনাফের এক মাদক ব্যবসায়ী মিয়ানমারে তৈরি ভিন্ন রঙের এসব ইয়াবাগুলো বাংলাদেশে নিয়ে আসে।

মূলত আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের বিভ্রান্ত করতে গোলাপি রঙের পরিবর্তে এসব সাদা রঙের ইয়াবা আমদানি করা হয়। এছাড়া, বর্তমানে গোলাপি রঙের ইয়াবা বিক্রি কষ্টসাধ্য হওয়ায় নতুন এ পন্থা বেছে নিয়েছে মাদক ব্যবসায়ীরা।

আটকের পর সাদা ট্যাবলেটগুলো পরীক্ষা করে ইয়াবা বলে নিশ্চিত হওয়া গেছে। এই চক্রের অন্যান্য সদস্যদের গ্রেফতারে প্রচেষ্টা অব্যাহত আছে বলেও জানান মেজর মারুফ।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৮
পিএম/জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14