[x]
[x]
ঢাকা, বুধবার, ৬ চৈত্র ১৪২৫, ২০ মার্চ ২০১৯
bangla news

‘বুড়ি তিস্তার নাব্যতা ফেরাতে সব পদক্ষেপ নেওয়া হবে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-২১ ৭:৩৬:০৯ পিএম
বুড়ি তিস্তা নদী পরিদর্শনে জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান ড. মুজিবুর রহমান হাওলাদারসহ অন্যান্যরা। ছবি: বাংলানিউজ

বুড়ি তিস্তা নদী পরিদর্শনে জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান ড. মুজিবুর রহমান হাওলাদারসহ অন্যান্যরা। ছবি: বাংলানিউজ

কুড়িগ্রাম: বাংলাদেশের লালমনিরহাট ও নীলফামারী জেলার ওপর দিয়ে প্রবাহিত বুড়ি তিস্তা নদীর নাব্যতা ফেরাতে সব ধরনের পদক্ষেপ নেওয়া হবে বলে জানিয়েছেন জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান ড. মুজিবুর রহমান হাওলাদার।

রোববার (২১ অক্টোবর) সকালে উলিপুর উপজেলায় বুড়ি তিস্তা নদী পরিদর্শন ও ‘উলিপুর বাঁচাও-বুড়ি তিস্তা বাঁচাও’ আন্দোলনের কর্মীদের সঙ্গে মতবিনিময়ের সময় তিনি এসব কথা বলেন।

জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান বলেন, বুড়ি তিস্তা নদীর নাব্যতা ফেরাতে সব পদক্ষেপ নেওয়া হবে। যারা বুড়ি তিস্তার জায়গা-জমি নিজের নামে অবৈধভাবে কাগজপত্র তৈরি করেছেন। তাদের সব কাগজপত্র বাতিলের জন্য কুড়িগ্রাম জেলা প্রশাসনকে বলা হয়েছে।

এসময় মতবিনিময়ের উপস্থিত ছিলেন- কমিশনের সার্বক্ষণিক সদস্য মো. আলাউদ্দিন, অবৈতনিক সদস্য মো. মনিরুজ্জামান, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) নির্বাহী প্রকৌশলী মুহাম্মদ শফিকুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এসএম মেহেদী হাসান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মতি শিউলী প্রমুখ।

এরপর দুপুরে তিনি চিলমারী উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা নদী রক্ষা কমিটির সভায় অংশ নেন।

সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, নদী রক্ষায় দলমত নির্বিশেষে সবাইকে কাজ করতে হবে। অন্যথায় নদী ও পানি এবং পানিসম্পদ রক্ষা করা সম্ভব হবে না।

চিলমারী উপজেলা নদী রক্ষা কমিটির সভাপতি মুহ. রাশেদুল হক প্রধানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন- জাতীয় নদী রক্ষা কমিশনের সদস্য মো. মনিরুজ্জামান, উপজেলা পরিষদ চেয়ারম্যান শওকত আলী সরকার, উপজেলা নদী রক্ষা কমিটির সদস্য এস এম নুরুল আমিন সরকার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৮
এফইএস/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache