ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাগুরায় টানা দুইদিন ধরে চলেছে বাস ধর্মঘট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫১ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৮
মাগুরায় টানা দুইদিন ধরে চলেছে বাস ধর্মঘট বাস ধর্মঘট। ছবি: বাংলানিউজ

মাগুরা: টানা দুই দিন ধরে মাগুরার অভ্যন্তরীণ সব রুটসহ আশপাশের চার জেলায় অনির্দিষ্টকালের বাস ধর্মঘট চলছে। 

ইজিবাইক ও নসিমন চালকেদের হাতে একাধিক বাস শ্রমিক জখম হওয়ার ঘটনায় এ ধর্মঘটের ডাক দেয় মাগুরা জেলা বাস মালিক গ্রুপ ও মোটর শ্রমিক ইউনিয়ন।

রোববার (২১ অক্টোবর) দুপুরে মাগুরা শহরের ঢাকা রোড বাসস্ট্যান্ডে মাগুরা জেলা বাস মালিক গ্রুপ ও মোটর শ্রমিক ইউনিয়ন যৌথভাবে মিছিল ও সমাবেশ করেছে।

 

সমাবেশে বক্তারা হামলাকারীদের গ্রেফতার করা না হলে এবং পৌর এলাকার বাইরে ইজিবাইক নসিমন বন্ধ করা না হলে কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন।

জানা যায়, ঢাকামুখী দূরপাল্লার যাত্রীবাহী পরিবহন ব্যতিত মাগুরার শ্রীপুর, মহম্মদপুর, শালিখা উপজেলার সব সড়ক এবং মাগুরা-যশোর, মাগুরা-নড়াইল, মাগুরা-ফরিদপুর, মাগুরা-ঝিনাইদহ এসব সড়কে আন্তজেলার সব যাত্রীবাহী বাস চলাচল বন্ধ রয়েছে। এতে চরম ভোগান্তিতে পড়েছে যাত্রীরা।

মাগুরা জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি ইমদাদ হোসেন বাংলানিউজকে জানান, ১৯ অক্টোবর শহরের পারনান্দুয়ালী এলাকায় সামান্য বাকবিতণ্ডার জের ধরে রাসেল নামে স্থানীয় এক বাস চালককে কুপিয়ে জখম করে মোকাদ্দেছ, আরমান, সুজন নামে তিন যুবক। এছাড়া অতীতে আরমানসহ একাধিক বাস চালক পৃথক ঘটনায় একইভাবে মারধরের শিকার হয়েছেন। হামলাকারীরা প্রত্যেকে ইজিবাইক চালক।  

এ ঘটনায় ১৯ অক্টোবর মালিক শ্রমিকদের পক্ষ থেকে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি দেওয়াসহ সদর থানায় সাধারণ ডায়েরি করা হয়। কিন্তু পুলিশ এখনো কোনো ব্যবস্থা নেয়নি। এ কারণে চার জেলার সড়কসহ অভ্যন্তরীণ সব সড়কে অনির্দিষ্টকালের জন্য বাস চলাচল বন্ধ রাখা হয়েছে। অবিলম্বে অভিযুক্তদের গ্রেফতার করা না হলে মোটর শ্রমিক ইউনিয়নের আঞ্চলিক নেতাদের সঙ্গে নিয়ে বৃহত্তর পরিসরে ধর্মঘটের ডাক দেওয়া হবে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৮
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।