[x]
[x]
ঢাকা, শনিবার, ৬ মাঘ ১৪২৫, ১৯ জানুয়ারি ২০১৯
bangla news

সিঙ্গাপুরে চিকিৎসাধীন ধর্মমন্ত্রীর অবস্থার উন্নতি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-২১ ৩:৩১:৪০ পিএম
সিঙ্গাপুরে হাসপাতালে স্বজনদের সঙ্গে চিকিৎসাধীন ধর্মমন্ত্রী

সিঙ্গাপুরে হাসপাতালে স্বজনদের সঙ্গে চিকিৎসাধীন ধর্মমন্ত্রী

ঢাকা: হার্টের ‘মাইল্ড অ্যাটাক’ নিয়ে সিঙ্গাপুরের ন্যাশনাল ইউনিভার্সিটি হাসপাতালে চিকিৎসাধীন ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমানের শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। আরও উন্নত চিকিৎসার জন্য তার এনজিওগ্রাম করা হবে।

ময়মনসিংহের নিজ বাড়িতে অসুস্থ বোধ করার পর গত ১৮ অক্টোবর মন্ত্রীকে সিঙ্গাপুরের ওই হাসপাতালে ভর্তি করা হয় বলে জানিয়েছেন মন্ত্রীর একান্ত সচিব (পিএস) মোহাম্মদ আনোয়ার হোসাইন।
 
রোববার (২১ অক্টোবর) তিনি বলেন, মন্ত্রীর অবস্থা আগের চেয়ে অনেকটা ভালো। তবে শরীর খুব দুর্বল। মঙ্গলবার (২৩ অক্টোবর) তার এনজিওগ্রাম করা হবে। এরপরই পরবর্তী চিকিৎসা শুরু করবেন চিকিৎসকরা।
 
তিনি জানান, গত ১৭ অক্টোবর ভোরে ঢাকা থেকে সড়কপথে নিজের নির্বাচনী এলাকা ময়মনসিংহে যান মন্ত্রী। এরপর তিনি প্রচণ্ড জ্বরে আক্রান্ত হন এবং কয়েকবার বমি হয়। এরপরই তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।
 
চিকিৎসকদের পরামর্শে ওইদিনই তাকে উন্নত চিকিৎসার জন্য এয়ার অ্যাম্বুলেন্সে করে ঢাকার স্কয়ার হাসপাতালে স্থানান্তর করা হয়। স্কয়ারের চিকিৎসকরা পরীক্ষা-নিরীক্ষা করে জানান মন্ত্রীর ‘মাইল্ড’ হার্ট অ্যাটাক হয়েছে।
 
মন্ত্রী সিঙ্গাপুরের ওই হাসপাতালে চেকআপ করাতেন জানিয়ে ধর্ম মন্ত্রণালয়ের এই কর্মকর্তা আরও বলেন, স্কয়ার হাসপাতালের চিকিৎসকরা সিঙ্গাপুরের ন্যাশনাল ইউনিভার্সিটি হাসপাতালে যোগাযোগ করেন। পরীক্ষা-নিরীক্ষার রিপোর্ট পাঠানোর পর তারা সেখানে পাঠাতে পরামর্শ দেন।
 
গত ১৮ অক্টোবর রাত ১১টার দিকে এয়ার অ্যাম্বুলেন্সে করে ধর্মমন্ত্রীকে সিঙ্গাপুরের ন্যাশনাল ইউনিভার্সিটি হাসপাতালে নেওয়া হয়। হাসপাতালে মন্ত্রীর সঙ্গে তার পরিবারের সদস্যরা আছেন।
 
ধর্মমন্ত্রীর এর আগে বাইপাস সার্জারি করা হয়েছে। এছাড়াও তিনি নিউমনিয়া ও ডায়াবেটিসের সমস্যায় ভুগছেন বলে ধর্ম মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।
 
বাংলাদেশ সময়: ১৫২৯ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৮
এমআইএইচ/আরআর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14