ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

অবাধ ও অংশগ্রহণমূলক নির্বাচনের তাগিদ দিলেন এলিস ওয়েলস

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫২ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৮
অবাধ ও অংশগ্রহণমূলক নির্বাচনের তাগিদ দিলেন এলিস ওয়েলস এলিস ওয়েলস

ঢাকা: বাংলাদেশে অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচন যুক্তরাষ্ট্র দেখতে চায়। ঢাকায় সফররত মার্কিন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক প্রধান উপ-সহকারী পররাষ্ট্র মন্ত্রী এলিস ওয়েলস রোববার (২১ অক্টোবর) পররাষ্ট্র সচিব এম শহীদুল হকের সঙ্গে এক বৈঠকে একথা বলেছেন। 

এলিস ওয়েলস চারদিনের সফরে শনিবার (২০ অক্টোবর) ঢাকায় এসেছেন। রোববার সকালে পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্র সচিব এম শহীদুল হকের সঙ্গে বৈঠক করেন তিনি।

বৈঠক শেষে পররাষ্ট্র সচিব এম শহীদুল হক উপস্থিত গণমাধ্যম কর্মীদের জানান, এলিস ওয়েলসের সঙ্গে বাংলাদেশের আগামী নির্বাচন নিয়ে আলোচনা হয়েছে। যুক্তরাষ্ট্র অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচন দেখতে চায় বলে জানিয়েছেন তিনি। বাংলাদেশে সুষ্ঠু ও অবাধ নির্বাচন হবে আমরাও প্রত্যাশা করছি বলে তাকে জানিয়েছি।

পররাষ্ট্র সচিব বলেন, এশিয়া-প্যাসিফিক অঞ্চলে কৌশলগত সম্পর্কের বিষয়ে আলোচনা হয়েছে। যুক্তরাষ্ট্র এশিয়া-প্যাসিফিক অঞ্চলের কৌশলগত সম্পর্কের বিষয়ে বাংলাদেশের শক্তিশালী অংশগ্রহণ চায়।  

সূত্র জানায়, রোববার কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে যাচ্ছেন অ্যালিস ওয়েলস।  সেখানে জাতিসংঘ, বেসরকারি সংস্থা ও সরকারি স্থানীয় সংস্থার প্রতিনিধিদের সঙ্গে আলোচনা করবেন। এছাড়া এলিস ওয়েলস বাংলাদেশের সিনিয়র কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবেন।  

তিনি বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের অংশীদারিত্ব শক্তিশালী করার লক্ষ্যে বিভিন্ন বৈঠকের আলোচনায় অংশ নেবেন। ঢাকা সফরকালে রোহিঙ্গা সংকটে যুক্তরাষ্ট্রের অব্যাহত সাড়াদান ও বাংলাদেশে আগামী জাতীয় নির্বাচনে সহযোগিতা নিয়েও আলোচনা করবেন এলিস ওয়েলস।

বাংলাদশে সময়: ১২৫০ ঘণ্টা, ২১ অক্টোবর, ২০৮
টিআর/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।