ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাঁচ দফা দাবিতে গ্রামপুলিশদের সমাবেশ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৯ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৮
পাঁচ দফা দাবিতে গ্রামপুলিশদের সমাবেশ পাঁচ দফা দাবিতে গ্রামপুলিশদের সমাবেশ-ছবি-শাকিল আহমেদ

ঢাকা: পাঁচ দফা দাবি আদায়ের লক্ষ্যে রাজধানীতে সমাবেশ করেছে বাংলাদেশ গ্রাম পুলিশ কর্মচারী ইউনিয়ন। রোববার (২১ অক্টোবর) সকাল সাড়ে ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে এই সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি ভবেন্দ্রনাথ বিশ্বাস।

তিনি বলেন, গ্রামপুলিশ কর্মচারী ইউনিয়ন গঠিত হওয়ার পর গত ৩০ বছর যাবৎ নিজেদের বিভিন্ন দাবি আদায়ের জন্য আন্দোলন সংগ্রাম করে আসছে। গ্রামপুলিশদের দাবি আদায়ের জন্য সরকারের কাছে সাত দফা দাবি দেওয়া হয়েছিল।

তার মধ্যে দু’টি দাবি মেনে সরকার আমাদের বেতন দ্বিগুণের বেশি বৃদ্ধি করেছে। দ্বিতীয়ত, যাতায়াতের জন্য ভাতা প্রবর্তন করা হয়েছে। যার সুফল আমরা ভোগ করছি। এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাই।

ভবেন্দ্রনাথ আরও বলেন, সাত দফার বাকি দাবিগুলো বাস্তবায়নের জন্য সরকারের কাছে এই সমাবেশ থেকে আহ্বান জানাচ্ছি। দাবিগুলো হলো-গ্রামপুলিশ সংস্কার করার আগে ইউনিয়ন পরিষদকে প্রশাসনিক ইউনিট ঘোষণা করতে হবে, গ্রামপুলিশদের অবসরকালীন ভাতা ৭ লাখ ও সাড়ে ৬ লাখ নির্ধারণ করে ঘোষণা দিতে হবে, গ্রামপুলিশদের ৪র্থ শ্রেণি সরকারি কর্মচারীর মতো সরকারিকরণ ও বেতন স্কেলে অন্তর্ভুক্ত করতে হবে, সরকারি বাহিনীর মতো রেশন দিতে হবে, অন্য বাহিনীর মতো একটি কেন্দ্রীয় অধিদফতর প্রতিষ্ঠা ও প্রশিক্ষণের মাধ্যমে যোগ্য ও দক্ষ বাহিনী হিসেবে গড়ে তুলতে হবে।

সংগঠনের প্রধান সমন্বয়কারী শাহজাহান কবির জহীর বলেন, দাবিগুলো আদায়ের লক্ষ্যে জাতীয় সংসদ নির্বাচনের পরে সুবিধামতো সময়ে ঢাকায় জাতীয় মহাসমাবেশ হবে। ওই সমাবেশ উপলক্ষে প্রত্যেক জেলা, থানা ও বিভাগ পর্যায়ে কর্মীসভা, সমাবেশ ও সম্মেলন করা হবে।

বাংলাদেশ সময়: ১২৩৭ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৮
এমএইচ/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।