bangla news

সিলেটে দাফনের ছয় দিন পর মরদেহ উত্তোলন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-২০ ৯:১১:৫৩ পিএম
ইউএনও তানিয়া সুলতানার উপস্থিতিতে করব থেকে নিহত মামুনের মরদেহ উত্তোলন করা হচ্ছে। ছবি: আবু বকর

ইউএনও তানিয়া সুলতানার উপস্থিতিতে করব থেকে নিহত মামুনের মরদেহ উত্তোলন করা হচ্ছে। ছবি: আবু বকর

সিলেট: সিলেটের সীমান্তবর্তী কানাইঘাটে ভারতের অস্ত্রধারী খাসিয়ার গুলিতে নিহত বাংলাদেশি যুবক মামুন উদ্দিনের (২৮) মরদেহ কবর থেকে উত্তোলন করা হয়েছে।

দাফনের ছয়দিন পর কবর থেকে মরদেহ উত্তোলন করে ময়না তদন্তের জন্য ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

শনিবার (২০ অক্টোবর) দুপুরে আদালতের নির্দেশে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তানিয়া সুলতানা ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) লুসিকান্ত হাজংয়ের উপস্থিতিতে কানাইঘাট থানা পুলিশ মামুনের অর্ধগলিত মরদেহ কবর থেকে উত্তোলন করে।

উত্তোলনের পর ইউএনও  তানিয়া সুলতানার উপস্থিতিতে মরদেহের প্রাথমিক সুরতহাল প্রতিবেদন তৈরি করে পুলিশ।

এ সময় উপস্থিত ছিলেন কানাইঘাট থানার ভারপ্রাপ্ত করর্মকর্তা (ওসি-তদন্ত) মো. নুনু মিয়া, লক্ষীপ্রসাদ পূর্ব ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ডা. ফয়েজ আহমদ, স্থানীয় ইউপি সদস্য মজির উদ্দিন, মামলার তদন্তকারী কর্মকর্তা থানার  উপ-পরিদর্শক (এসআই) লিটন মিয়া ও নিহতের স্বজনরা।

এর আগে রোববার (১৩ অক্টোবর) সকাল ৯টার দিকে মামুন অবৈধভাবে ভারতে অনুপ্রবেশের সময় সীমান্তের ১৩২৮ মেইন ফিলার এলাকায় ভারতের মেঘালয় রাজ্যের উখিয়াং পুঞ্জির অস্ত্রধারী খাসিয়ারা গুলি করে হত্যা করে। নিহত মামুন কানাইঘাট সীমান্তবর্তী লক্ষীপ্রসাদ পূর্ব ইউপির সোনারখেওড় গ্রামের দরিদ্র জালাল উদ্দিনের ছেলে।

ওই দিন দুপুর ২টায় স্থানীয়রা নিহত মামুনের মরদেহ উদ্ধার করে ময়না তদন্ত ছাড়াই দাফন করেন। পরদিন সোমবার (১৪ অক্টোবর) মামুনের বাবা জালাল উদ্দিন অজ্ঞাতপরিচয় আসামি করে থানায় মামলা দায়ের করেন।

ময়না তদন্ত ছাড়া মামুনের মরদেহ দাফন করায় সিলেটের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট পঞ্চম আমলী আদালতের বিচারক পুনরায় মরদেহ উত্তোলন করে ময়না তদন্তের নির্দেশ দেন। আদালতের সেই নিদের্শে শনিবার মামুনের মরদেহ কবর থেকে উত্তোলন করা হয়।

বাংলাদেশ সময়: ২০৫৭ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৮
এনইউ/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   সিলেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2018-10-20 21:11:53