[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ১ অগ্রহায়ণ ১৪২৫, ১৫ নভেম্বর ২০১৮
bangla news

রামগতিতে জেলেদের ভিজিএফের ২২ বস্তা চাল জব্দ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-২০ ৫:৪৮:০১ পিএম
চালের সংগৃহীত ছবি

চালের সংগৃহীত ছবি

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রামগতিতে জেলেদের জন্য বরাদ্ধকৃত ভিজিএফের ২২ বস্তা চাল জব্দ করা হয়েছে। এসময় একজনকে আটক করা হয়।

শনিবার (২০ অক্টোবর) সকালে আলেকজান্ডার বাজারের ব্যবসায়ী জামাল উদ্দিনের গুদামে অভিযান চালিয়ে চালগুলো জব্দ করা হয়।

রামগতি উপজেলা নিবার্হী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ রফিকুল হক এ অভিযান পরিচালনা করেন। এ সময় আটক করা হয় চাল ব্যবসায়ী জামাল উদ্দিনকে।

অভিযোগ উঠেছে, উপজেলার চর আবদুল্লাহ ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান কামাল উদ্দিন তার ইউনিয়নের জেলেদের জন্য বরাদ্ধকৃত সরকারি চাল কালোবাজারে বিক্রি করছেন; ওইসব চালই জব্দ করা হয়েছে।

চর আবদুল্লাহ ইউপি চেয়ারম্যান কামাল উদ্দিন বলেন, তিনি সরকারি চাল বিক্রি করেননি। এসব চাল জেলেদের কাছ থেকে জামাল কিনে নিয়ে বিক্রি করেছেন।   

তবে আটক জামাল উদ্দিন এ বিষয়ে কোনো বক্তব্য দিতে রাজি হননি।

রামগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ রফিকুল হক জানান, গোপন সংবাদের ভিত্তিতে রামগতি থানা পুলিশকে সঙ্গে নিয়ে আলেকজান্ডার বাজারে জামাল উদ্দিনের চালের গুদামে অভিযান চালানো হয়। এসময় জেলেদের জন্য বরাদ্ধকৃত ভিজিএফের ২২ বস্তা চাল জব্দ ও প্রতিষ্ঠানের মালিক জামাল উদ্দিনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে উপজেলা মৎস্য কর্মকর্তাকে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য বলা হয়েছে।

রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এটিএম  আরিচুল হক  জানান, জব্দকৃত ২২ বস্তা চাল থানা হেফাজতে রাখা হয়। এ বিষয়ে মামলার প্রস্তুতি চলছে।

প্রজনন মৌসুমে মা ইলিশ রক্ষায় মেঘনার ১০০ কিলোমিটার এলাকায় ৭ অক্টোবর থেকে ২৮ অক্টেবর পর্যন্ত ২২ দিন ইলিশসহ সব ধরনের মাছ ধরা নিষিদ্ধ করা হয়েছে। নিষেধাজ্ঞার সময় প্রত্যেক জেলেকে ২০ কেজি করে ভিজিএফের চাল বরাদ্ধ দেয় সরকার।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৮
এসআর/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন :   চাল চাল নিয়ে চালবাজি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db