ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

জয়দেবপুর রেলওয়ে জংশনে অবৈধ দোকানপাট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০২ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৮
জয়দেবপুর রেলওয়ে জংশনে অবৈধ দোকানপাট .

গাজীপুর: গাজীপুরের জয়দেবপুর রেলওয়ে জংশনে অবৈধভাবে গড়ে উঠেছে মার্কেট ও দোকানপাট। এ কারণে রেলওয়ের কোটি টাকার সম্পদ বেদখল হয়ে আছে। এসব জমিতে অবৈধভাবে দোকানপাট বসিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে স্থানীয় প্রভাবশালী একটি মহল।

সরেজমিনে দেখা গেছে, গাজীপুরের জয়দেবপুর রেলওয়ে জংশনের সীমানা প্রাচীরের ভেতরে টিন পলিথিন ও চট দিয়ে তৈরি করা হয়েছে দোকানপাট ও মার্কেট। এসব দোকানের মধ্যে রয়েছে চায়ের দোকান, কাপড়ের মার্কেট, ফলের দোকান ও খাবার হোটেল।

রেল লাইন ঘেষে ঝুকি নিয়ে বসানো হয়েছে দোকানগুলো।

স্থানীয়রা জানায়, রেলওয়ে জংশনের অবৈধ মার্কেট ও দোকানপাটের কারণে চলাচলে নানা সমস্যায় পড়তে হয় যাত্রী এবং পথচারীদের। অবৈধভাবে ওই মার্কেট ও দোকানপাট গড়ে তোলে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে প্রভাবশালী একটি মহল। তবে রেলওয়ে কর্মকর্তা ও স্থানীয় প্রশাসন অবৈধ ওইসব দোকান ও স্থাপনা উচ্ছেদে প্রয়োজনীয় কোনো ব্যবস্থা নিচ্ছেন না বলেও জানান তারা।  

রিয়াজুল হক নামে এক ট্রেন যাত্রী বলেন, রেলওয়ে জংশন এলাকার মার্কেট ও দোকানপাটের কারণে নানা সমস্যায় পড়তে হয় যাত্রী ও পথচারীদের। এসব দোকানের বিভিন্ন ময়লা আর্বজনায় নোংরা হয়ে থাকে রেলওয়ে জংশন এলাকা। তবে রেলওয়ে জংশনের এসব অবৈধ মার্কেট ও দোকান উচ্ছেদ করা প্রয়োজন।  

জয়দেবপুর রেলওয়ে জংশন পুলিশ ক্যাম্পের ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) সুব্রত দাস বাংলানিউজকে জানান, কিছু দিন আগেও রেলওয়ে জংশন থেকে কিছু অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। পর্যায় ক্রমে অন্যান্য অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে।  

এ ব্যাপারে জয়দেবপুর রেলওয়ে জংশনের স্টেশন মাস্টার মো. শাহজাহান মিয়া বাংলানিউজকে বলেন, জংশনের ভেতর এসব দোকানপাট ও স্থাপনার বিষয়টি ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হয়েছে।  

বাংলাদেশ সময়: ১০৫৬ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৮ 
আরএস/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।