ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিলেটে ঐক্যফ্রন্টের সমাবেশ স্থগিত হয়েছে: কাদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২২ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৮
সিলেটে ঐক্যফ্রন্টের সমাবেশ স্থগিত হয়েছে: কাদের সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ওবায়দুল কাদের। ছবি: বাংলানিউজ

গাজীপুর: সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সিলেটে জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশ বন্ধ করা হয়নি।  নিরাপত্তাজনিত কারণে আপাতত স্থগিত রাখা হয়েছে। 

শুক্রবার (১৯ অক্টোবর) বিকেলে গাজীপুরের কালিয়াকৈরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।  

ওবায়দুল কাদের বলেন, দেশে এখন নির্বাচনের পরিবেশ বিরাজ করছে।

জনগণ উৎসবমুখর পরিবেশে ভোট দিতে চায়। সেই ভোটমুখী জনগণকে আন্দোলনমুখী যারা করতে চাইবে তারা বোকার স্বর্গে বসবাস করছে।  

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের এক বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, মওদুদ আহমদের গলার জোর ছাড়া কিছু নেই। তার চাপাবাজি ছাড়া আর কিছু নেই। রাস্তায় জনগণকে ডাক দিক না, জনগণ তাকে সাড়া দেয় কি-না। তারা আন্দেলন কি জনগণ ছাড়া করবে? 

ড. কামাল হোসেনের নেতৃত্বে হওয়া ঐক্যের বিষয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ঐক্যের শুরুটাই করেছে তারা বিদেশিদের নিয়ে। জনগণের কাছে না গিয়ে ঐক্যফ্রন্ট গেছে বিদেশিদের কাছে। ‘ঐক্যফ্রন্ট বিদেশিদের আস্থায় আনতে চায়। জনগণের আস্থায় তাদের কো প্রয়োজন আছে বলে মনে হয় না। যদি জনগণের প্রতি তাদের আস্থা থাকত তাহলে ঐক্যফ্রন্ট গঠনের পর তারা জনগণের কাছে যেত। ঐক্যফ্রন্ট গঠনের পর প্রথম তারা সাক্ষাৎ করেছে বিদেশিদের সাথে, তারা জনগণের কাছে যায়নি। ’

তিনি বলেন, এর মধ্যে দিয়ে প্রমাণ হয় তারা কতটা দেউলিয়া, কতটা জনসমর্থনহীন। তারা ভালো করেই জানে ১০ বছর ধরে আন্দোলনের ডাক দিয়ে বারে বারে ব্যর্থ হয়েছে।  

পরিদর্শনকালে ওবায়দুল কাদের বলেন, চন্দ্রা ফ্লাইওভারের নির্মাণ কাজ ৯০ শতাংশ শেষ হয়েছে। মূল ফ্লাইওভারের কাজ শেষ হয়েছে। আগামী দুই মাসের মধ্যে ওই ফ্লাইওভারের পুরো কাজ শেষ করার লক্ষ্য নিয়ে এগিয়ে যাচ্ছি।  

এ সময় সাসেক প্রকল্প পরিচালক মো. ইছহাক আলী, ঢাকা-আশুলিয়া এলিভেটেড এক্সপ্রেসওয়ের প্রকল্প পরিচালক মো. শাহাবুদ্দিন আহমেদ, সড়ক ও জনপথের ঢাকা জোনের তত্ত্বাবধায়ক প্রকৌশলী সবুজ উদ্দিন খান প্রমুখ উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৯১৪ ঘণ্টা, ১৯ অক্টোবর, ২০১৮।  
আরএস/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।