ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রূপসা নদীতে নৌকা বাইচ শনিবার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১০ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৮
রূপসা নদীতে নৌকা বাইচ শনিবার নৌকা বাইচের ফাইল ছবি

খুলনা: কাশা, বাঁশি আর ঝাঝরের সুরে ঢেউয়ের তালে লাখো দর্শনার্থীদের উপস্থিতিতে আবারও মুখোরিত হবে খুলনার রূপসা নদীর দুই পার। ঐতিহ্যবাহী ১৩তম নৌকা বাইচ অনুষ্ঠিত হবে শনিবার (২০ অক্টোবর) দুপুর ২টায়। এবারের বাইচে অংশ নেবে ৩টি গ্রুপে মোট ৩৪টি দল।

শুক্রবার (১৯ অক্টোবর) বাইচ উপলক্ষে প্রচার-প্রচারণা ও বিভিন্ন প্রতিষ্ঠানের সঙ্গে মতবিনিময় সভা করা হয়।

নগর সামাজিক ও সাংস্কৃতিক কেন্দ্রের সভাপতি মোল্লা মারুফ রশীদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মনিরুজ্জামান রহিমের পরিচালনায় সংগঠনের মজিদ সরণির কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় নৌকা বাইচ সুষ্ঠভাবে সম্পন্ন করার জন্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, সিভিল সার্জন, ফায়ার সার্ভিস, কোস্ট গার্ড, নৌ-পুলিশ, নৌ-বাহিনী, খুলনা সিটি করপোরেশন, রূপসা সেতু কর্তৃপক্ষ, রোডস্ অ্যান্ড হাইওয়েসহ সবার সহযোগিতা কামনা করা হয়।

সভায় আরও জানানো হয়, শনিবার দিনব্যাপী অনুষ্ঠানমালায় রয়েছে সকাল ১০টায় মহানগরীর শিববাড়ি মোড় থেকে হাদিস পার্ক পর্যন্ত র‌্যালি, দুপুর ২টায় ১ নম্বর কাস্টম ঘাট থেকে রূপসা সেতু পর্যন্ত নৌকা বাইচ, সন্ধ্যায় রূপসা ফেরীঘাট বাস টার্মিনালে পুরস্কার বিতরণী এবং জাতীয় ও আঞ্চলিক শিল্পীদের নিয়ে মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা।  

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- নগর সামাজিক সাংস্কৃতিক কেন্দ্রের উপদেষ্টা শেখ আশরাফ উজ জামান, এস এম আকতার উদ্দিন পান্নু, সালাউদ্দিন সিদ্দিকী হেলাল, মো. গোলাম রব্বানী ভূঁইয়া, ইব্রাহিম হোসেন মিন্টু, মনিরুল হুদা অয়ন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৮
এমআরএম/এপি/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।