[x]
[x]
ঢাকা, শনিবার, ৩ অগ্রহায়ণ ১৪২৫, ১৭ নভেম্বর ২০১৮
bangla news

মুন্সিগঞ্জে ৩১ জেলের দণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-১৯ ৩:৫৬:৪৫ এএম
প্রতীকী

প্রতীকী

মুন্সিগঞ্জ: মুন্সিগঞ্জে পদ্মা ও মেঘনা নদী থেকে অবৈধভাবে ইলিশ মাছ ধরার অপরাধে ৩১ জেলেকে কারাদণ্ড ও অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (১৮ অক্টোবর) সকাল থেকে বিকাল পর্যন্ত নদীতে অভিযান চালিয়ে জেলেদের আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৪ জেলেকে পাঁচ হাজার টাকা করে বিশ হাজার টাকা জরিমানা ও ২৭ জেলেকে ১০ দিন করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

অভিযানে মোট ২ লাখ ২০ হাজার মিটার জাল ও ৪১১ কেজি ইলিশ জব্দ করা হয়। গজারিয়া মৎস্য কর্মকর্তা শেখ আসলাম হোসেন ও লৌহজং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লিয়াকত আলী এসব তথ্য নিশ্চিত করেন।

গজারিয়া মৎস্য কর্মকর্তা শেখ আসলাম হোসেন জানান, ৪ জেলেকে আটকের পর ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসনিম জেবিন বিনতে শেখ পাঁচ হাজার টাকা করে মোট বিশ হাজার টাকা জরিমানা করেন। এসময় ১১ কেজি ইলিশ ও ১ লাখ মিটার কারেন্ট জাল জব্দ করা হয়।

লৌহজং থানার ওসি লিয়াকত আলী জানান, বৃহস্পতিবার সারাদিনে পদ্মা নদী থেকে অবৈধভাবে মাছ ধরার অপরাধে ২৭ জেলেকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত ২৭ জনকে ১০ দিন করে কারাদণ্ড দেন। দিনভর অভিযানে ২০০ কেজি ইলিশ ও ১ লাখ মিটার কারেন্ট জাল জব্দ করা হয়।

এদিকে, টঙ্গীবাড়ী উপজেলা থেকে ২০০ কেজি ইলিশ জব্দ করা হলেও কাউকে আটক করা সম্ভব হয়নি বলে জানিয়েছেন মৎস্য কর্মকর্তা প্রিয়াঙ্কা সাহা।

বাংলাদেশ সময়: ০৩৫৩ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৮
জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন :   ইলিশ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db