ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

হিন্দু রোহিঙ্গাদের মধ্যে কাপড় বিতরণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫০ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৮
হিন্দু রোহিঙ্গাদের মধ্যে কাপড় বিতরণ রোহিঙ্গাদের মধ্যে কাপড় বিতরণ করা হচ্ছে, ছবি: বাংলানিউজ

কক্সবাজার: শারদীয় দুর্গাপূজা উপলক্ষে কুতুপালং হিন্দু রোহিঙ্গা ক্যাম্পে বসবাসরত ১০১ পরিবারকে নগদ টাকা, খাবার ও কাপড় বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (১৮ অক্টোবর) বিকেল ৫টায় শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারের কার্যালয়ের উদ্যোগে এ ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

উপহার সামগ্রীর মধ্যে রয়েছে- নগদ এক হাজার টাকা, লুঙ্গি, শাড়ি, চাল, ডাল, চিনি, নারকেল ইত্যাদি।

 এসব পেয়ে উচ্ছ্বসিত হিন্দু রোহিঙ্গারা।

উপহার পেয়ে প্রতিক্রিয়ায় ক্যাম্পটির ধর্মীয় উপসনালয়ের নেতা নিরঞ্জণ রুদ্র বাংলানিউজকে বলেন, মিয়ানমারে সন্ত্রাসীদের হাতে নির্যাতনের শিকার হয়ে আমরা এদেশে আশ্রয় নিয়েছি। এখানে আমরা দুর্গাপূজা উদযাপন করছি। এ অবস্থায় এমন উপহার সামগ্রী আমাদের জন্য বড় পাওয়া।

ক্যাম্পের মাঝি ও দুর্গাপূজা উদযাপন পরিষদের সভাপতি সুমন্ত রুদ্র বাংলানিউজকে বলেন, বর্তমানে এই ক্যাম্পে ১০১টি পরিবার বসবাস করছে। বাংলাদেশে আশ্রয় নেওয়ার পর থেকে আমাদের খাবার নিয়ে কোনো সমস্যা নেই। এজন্য আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে কৃতজ্ঞ।

তিনি বলেন, পূজার সময়ে নতুন কাপড় উপহার পাওয়ার আনন্দ অন্য রকম। উপহার পেয়ে সবাই খুবই উৎফুল্ল।
 
বিকেলে উপহার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে কক্সবাজার শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কার্যালয়ের অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মিজানুর রহমান, মোহাম্মদ সামছুদ্দৌজা, শামীমুল হক পাভেল, ক্যাম্প ইনচার্য রেজাউল করিম প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৪৪ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৮
এপি/এমএ/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।